×

জাতীয়

পুজামণ্ডপে হামলা বিচার দাবী ড. নিম চন্দ্র ভৌমিকের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ অক্টোবর ২০২১, ০৫:৫৪ পিএম

পুজামণ্ডপে হামলা বিচার দাবী ড. নিম চন্দ্র ভৌমিকের

শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাব চত্ত্বরে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে মানববন্ধন। ছবি: ভোরের কাগজ

গত কয়েকদিন যাবত বাংলাদেশের কয়েকটি জেলায় পুজা মন্দিরে হামলা ভাংচুর নির্যাতনের প্রতিবাদে বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ, বঙ্গবন্ধু শিশু কল্যাণ কেন্দ্র ও কাজী আরেফ ফাউন্ডেশন যৌথভাবে সন্ত্রাসী ও হামলাকারীদের বিচারের দাবী জানিয়েছে। শুক্রবার (২৯ অক্টোবর) সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাব চত্ত্বর এক মানববন্ধনের আয়োজন করেছে সংগঠন তিনটি।

মানববন্ধনে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু শিশু কল্যাণ কেন্দ্রের সভাপতি মুশফিকুর রহমান মিন্টু।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হিন্দু, বৌদ্ধ, খিস্ট্রান ঐক্য পরিষদের সভাপতি সাবেক রাষ্ট্রদুত অধ্যাপক ড. নিম চন্দ্র ভৌমিক।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুপ্রীমকোর্টের সিনিয়র আইনজীবী গৌরাঙ্গ চন্দ্র কর, কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ আহমেদ, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান এম.এ ভাসানী, বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল, বরিশাল বিভাগ সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক আ স ম মোস্তফা কামাল, সদস্য শহিদুন্নবী ডাবলু, নারী নেত্রী এলিজা রহমান, বাংলাদেশ জাসদ নেতা হুমায়ুন কবির, মুক্তিযোদ্ধা পল্লী সোসাইটির সাধারণ সম্পাদক সাহে আলম, বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সহ সভাপতি ফাতেমা খাতুন, কাজী আরেফ ফাউন্ডেশনের সহ সভাপতি খন্দকার হেনা মাসুদ প্রমুখ।

অধ্যাপক নিম চন্দ্র ভৌমিক বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ৩০ লক্ষ শহীদের আত্মহুতি ও ৫ লক্ষ মা বোনের সম্ভমহানীর মাধ্যমে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠা করেছি আন্দোলন সংগ্রামের মাধ্যমে। বাংলাদেশ হবে অসাম্প্রদায়িক, ক্ষুধা দারিদ্র মুক্ত উন্নত পরিবেশের গণতান্ত্রিক আইনের শাসনের বাংলাদেশ। কিন্তু ৭১, ৭৫-এর ও পাকিস্তানের দালালরা বাংলাদেশকে উন্নয়নের দেশ দারিদ্র মুক্ত দেশ করতে দিতে চায় না বলেই মন্দিরে হামলা ভাংচুর ও সনাতন ধর্মের লোকদের নির্যাতন করতেছে। যারা এই নির্যাতনের সাথে জড়িত তাদের বিচারের দাবীতে আজকের এই মানববন্ধন থেকে আমাদের দাবী। আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা সম্প্রীতির বাংলাদেশ গড়ার জন্য হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিষ্টান ভাতিত্ব সৃষ্টি করে বাস করব। যেখানে থাকবেনা অন্যায় নির্যাতন অমানবিক কাজ। আগামীতে বাংলাদেশকে মানবিক মূল্যবোধের বাংলাদেশ গড়ার জন্য যেভাবে আমরা বঙ্গবন্ধুর নেতৃত্বে ৭০ ও ৭১ সালে ঐক্যবদ্ধ হয়েছি সেই একইভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে সন্ত্রাস, জঙ্গীবাদ, ঘুষ, দুর্নীতি, মাদক টাকা পাচারকারীর বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে এবং দেশকে উন্নত পরিবেশের বাস উপযোগী হিসেবে গড়তে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App