×

সারাদেশ

পার্বতীপুরে হাজত থেকে পালানো আসামি ৫৭ ঘন্টা পর গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ অক্টোবর ২০২১, ০৪:২৪ পিএম

প্রকাশ্য দিবালোকে দিনাজপুরের পার্বতীপুর মডেল থানা হাজতের জানালার গ্রিল ভেঙ্গে পালানো আসামি মো. মোকারুল ইসলামকে ৫৭ ঘন্টা পর গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে পুলিশ। বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সন্ধ্যার দিকে অতিরিক্ত পুলিশ সুপার (ফুলবাড়ী সার্কেল) মো. আসাদুজ্জামানের নেতৃত্বে একদল পুলিশ দিনাজপুর জেলার হাকিমপুর উপজেলার বাংলা হিলি বাজারের চুড়িপট্টি এলাকা থেকে গ্রেপ্তার করে। রাত সাড়ে ৮ টার দিকে তাকে পার্বতীপুর মডেল থানায় নিয়ে আসা হয়েছে। মোকারুল ইসলাম পার্বতীপুর উপজেলার ৯ নং হামিদপুর ইউনিয়নের দক্ষিণ পলাশবাড়ী আবাসন গ্রামের মৃত ছোবার ওরফে সাত্তারের ছেলে।

অতিরিক্ত পুলিশ সুপার (ফুলবাড়ী সার্কেল) মো. আসাদুজ্জামান জানান, দিনাজপুর জেলার নবাবগঞ্জ ও হাকিমপুর থানার দুটি চুরি মামলার ওয়ারেন্টভূক্ত আসামি মোকারুল ইসলামকে (৩২) গত সোমবার রাত সাড়ে ১২ টার দিকে বড়পুকুরিয়া পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-সহকারী পরিদর্শক (এএসআই) সারওয়ার জাহান সঙ্গীয় ফোর্স নিয়ে উপজেলার হাবড়া ইউনিয়নের হাবড়া চন্ডিপুর গ্রামে অভিযান চালিয়ে গ্রেপ্তার করে এবং রাতেই পার্বতীপুর মডেল থানায় হস্তান্তর করেন। পরদিন মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে পুলিশের চোখ ফাঁকি দিয়ে আসামি হাজত খানার পাশের দরজার তালা এবং স্টোররুমের জানালার তিনটি গ্রীল ভেঙ্গে সুকৌশলে পালিয়ে যায়। এ ঘটনায় ওই দিন সন্ধ্যায় বড়পুকুরিয়া পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-সহকারী পরিদর্শক (এএসআই) সারওয়ার জাহানকে সাময়িক বরখাস্ত করা হয় এবং দায়িত্বে অবহেলার কারণে পার্বতীপুর মডেল থানার কর্তব্যরত উপ-সহকারী পরিদর্শক (এএসআই) কেবিএম শাহরিয়ার ও কনস্টেবল সাবিনা ইয়াছমিনকে দিনাজপুর পুলিশ লাইনে প্রত্যাহার করে নেওয়া হয়।

অতিরিক্ত পুলিশ সুপার আসাদুজ্জামান আরও জানান, পলাতক মোকারুলকে আটকের জন্য সম্ভাব্য সকল স্থানে জোরদার অভিযান শুরু করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার সকাল থেকে বাংলা হিলি বাজারের চুড়িপট্টি এলাকায় অবস্থান নেয় পুলিশ। সন্ধ্যায় ওই এলাকায় মাদক কিনতে গেলে ওঁৎ পেতে থাকা পুলিশ সদস্যরা তাকে আটক করে। এ ঘটনায় মোকারুলের বিরুদ্ধে পৃথক একটি মামলা দায়ের করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App