×

সারাদেশ

পাটুরিয়ায় এখনও পানির নিচে শাহ আমানত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ অক্টোবর ২০২১, ০৭:৪৬ পিএম

পাটুরিয়ায় এখনও পানির নিচে শাহ আমানত

পাটুরিয়া ঘাটে এখনও পানিবন্দী শাহ আমানত ফেরি। ছবি : ভোরের কাগজ।

পাটুরিয়ায় ফেরিডুবির ঘটনায় তিন দিন অতিবাহিত হলেও ফেরি রয়েছে পানি নিচে। সঙ্গে রয়েছে দুটি ট্রাক ও কয়েকটি মোটরসাইকেল। একমাত্র উদ্ধারকারী জাহাজ হামজা দিয়ে চলছে উদ্ধার অভিযান।

শুরু থেকেই ডুবে যাওয়া ফেরিতে উদ্ধার অভিযানে অংশ নেয় উদ্ধারকারী জাহাজ হামজা। এর সঙ্গে সংযুক্ত হওয়ার কথা রয়েছে উদ্ধারকারী জাহাজ রুস্তমের।

ডুবে যাওয়া ফেরি থেকে রিপোর্টা লেখা পর্যন্ত ১২ ট্রাক ও কাভার্ড ভ্যান উদ্ধার হলেও ফেরি উদ্ধারে এখনও কোন সিদ্ধান্ত নেয়নি কর্তৃপক্ষ। কবে নাগাদ ফেরিটি উদ্ধার অভিযান শুরু হতে পারে সে বিষয়ে এখনও কোন সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি।

শুক্রবার (২৯ অক্টোবর) সকাল ১১টার দিকে ঘটনাস্থল পরিদর্শনে এসে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমোডর গোলাম সাদিক গণমাধ্যমকর্মীদেরকে বিষয়টি নিশ্চিত করেন।

এ সময় তিনি বলেন, ফেরিডুবির ঘটনায় উদ্ধারকাজে অংশ নেওয়ার জন্য উদ্ধারকারী জাহাজ প্রত্যয়ের পরিবর্তে শিমুলিয়া থেকে রুস্তম নামের আরেকটি জাহাজ আসবে। হামজা এবং রুস্তমের মাধ্যমে উদ্ধার অভিযান চলবে। সন্ধ্যা নাগাদ রুস্তম ঘটনাস্থলে পৌঁছানোর কথা রয়েছে বলে জানান তিনি।

ডুবে যাওয়া ফেরিটিতে এখনও দুইটি পণ্যবাহী ট্রাক এবং কয়েকটি মোটরসাইকেল রয়েছে। এগুলোর উদ্ধার অভিযান সমাপ্ত হলে ফেরি উদ্ধারের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। ফেরিটি উদ্ধারের জন্য বেসরকারি কোন উদ্ধারকারী জাহাজের সহযোগিতা নেওয়া হতে পারে বলেও মন্তব্য করেন তিনি।

গত বুধবার (২৭ অক্টোবর) সকালে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় ফেরিডুবির পর বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত ১২টি ট্রাক-কাভার্ডভ্যান উদ্ধার করে উদ্ধারকারী জাহাজ হামজা। বাকি দুটি যানবাহন ও মোটরসাইকেল উদ্ধারে শুক্রবার সকাল থেকে অভিযানের কথা রয়েছে। শুক্রবার সন্ধ্যা পর্যন্ত রুস্তম ঘটনাস্থল আসেনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App