×

রাজনীতি

আওয়ামী লীগ সরকারের অধীনে কোনো নির্বাচন নয়: নজরুল ইসলাম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ অক্টোবর ২০২১, ০৩:২০ পিএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, আওয়ামী লীগ সরকারের অধীনে আর কোনো নির্বাচন নয়। এ ধরনের নির্বাচন কমিশনের অধীনে কোনো নির্বাচন নয়। আমাদের দেশের নির্বাচন বলতে যা বোঝায়, সেই নির্বাচন নিয়ে আলোচনা করতেও কেউ আগ্রহী না। বাংলাদেশে অবাধ সুষ্ঠু নির্বাচনের জন্য একটি নিরপেক্ষ, যোগ্য ও সাহসী নির্বাচন কমিশন দরকার। বর্তমানে দেশে কোনো নির্বাচন নেই, সব প্রহসন।

শুক্রবার (২৯ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে বাংলাদেশ সাম্যবাদী দলের ৫৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় এসব এ কথা বলেন তিনি।

নজরুল ইসলাম খান বলেন, বিএনপির প্রত্যেক নেতার বিরুদ্ধে গড়ে ৩৫০টি করে মামলা রয়েছে। একদিনে কয়েকটি মামলায় হাজিরা থাকে তাদের। হাজারের বেশি নেতা-কর্মী গুম, ৫০০-এর বেশি খুন হয়েছে। মহাসচিবের বিরুদ্ধে মামলা শতাধিক। কোনো এলাকায় মামলা হলে, কে কে আসামি হবে সেটা আগে থেকেই ঠিক করা থাকে। তারপর আবার পঞ্চাশ জনের মতো থাকে অজ্ঞাত যেন কেউ বাদ পড়লে তাদের ঢুকিয়ে দেওয়া যায়। এর থেকেও খারাপ পরিস্থিতির মধ্য দিয়ে সাম্যবাদী দলকে যেতে হয়েছে সামরিক সরকারের আমলে। তাই এই দলের জন্য শুভ কামনা ও ভালোবাসা একটু আলাদা।

সভায় আরো উপস্থিত ছিলেন জাতীয় পার্টির (জাফর) চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী মোস্তফা জামান হায়দার, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, ন্যাশনাল পিপলস পার্টির চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ, এলডিপির মহাসচিব শাহাদাৎ হোসেন সেলিম, নিউ নেশনের ভারপ্রাপ্ত সম্পাদক মোস্তফা কামাল মজুমদার, জাগপার সভাপতি খন্দকার লুৎফর রহমান, বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম চৌধুরী মিলন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App