পূজামণ্ডপে কোরআন রাখা ইকবাল পাঁচদিনের রিমাণ্ডে

আগের সংবাদ

টস জিতে বোলিংয়ে বাংলাদেশ

পরের সংবাদ

শাহজালালে সৌদি রিয়ালসহ দুই যাত্রী আটক

প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২১ , ৩:২৭ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২৯, ২০২১ , ৩:২৮ অপরাহ্ণ

এক কোটি ৪০ লাখ টাকার সমপরিমাণ সৌদি রিয়াল পাচারকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ব্রাহ্মনবাড়িয়ার জুয়েল (৩৬) এবং কুমিল্লা গোলাম রব্বানীকে (৪৬) আটক করা হয়। তারা বাহরাইন যাওয়ার চেষ্টা করে।

শুক্রবার (২৯ অক্টোবর) ভোর ৫টা ৪০ মিনিটে গালফ এয়ারের একটি ফ্লাইটে তারা বাহরাইন যাওয়ার চেষ্টা করছিলেন। সেখান থেকে দুবাই যাওয়ার কথা ছিল। এয়ারপোর্ট আর্মড পুলিশ তাদের দুজনকে হোল্ডিং লাউঞ্জের ভেতর থেকে আটক করে। এ সময় তাদের লাগেজ থেকে ছয় লাখ সৌদি রিয়াল উদ্ধার করা হয়। যা বাংলাদেশি টাকায় প্রায় এক কোটি ৪০ লাখ টাকার সমমূল্যের। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাদের নজরদারি করা হয়।

জিয়াউল হক বলেন, তারা লাগেজগুলো বুকিং দিয়ে ফ্লাইটে উঠার জন্য অপেক্ষা করছিলেন। উড়োজাহাজ থেকে তাদের লাগেজ তল্লাশি করে এসব মুদ্রা পাওয়া যায়। লাগেজের নিচের অংশ লুকিয়ে নেয়ার চেস্টা করছিলেন তারা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, তারা দুবাইয়ে এসব মুদ্রা পাচারের উদ্দেশ্য ছিল। এই দুইজন নিয়মিত ভ্রমণ করেন। প্রতি সপ্তাহেই তারা দুবাইয়ে যাতায়াত করেন। সোনা চোরাচালানের উদ্দেশ্য এসব মুদ্রা ব্যবহার করা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

রি-ডিডিএফ/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়