পাটুরিয়া ও দৌলতদিয়ায় যানবাহনের দীর্ঘ সারি

আগের সংবাদ

পুজামণ্ডপে হামলা বিচার দাবী ড. নিম চন্দ্র ভৌমিকের

পরের সংবাদ

উইন্ডিজকে ১৪২ রানে গুটিয়ে দিল বাংলাদেশ

প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২১ , ৫:৫২ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২৯, ২০২১ , ৫:৫৪ অপরাহ্ণ

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে শুক্রবার (২৯ অক্টোবর) বিগ হিটারের দল ওয়েষ্ট ইন্ডিজকে হাত খুলে খেলতে দেয়নি টাইগার বোলাররা। এদিন মেহেদি, শরিফুল ও মোস্তাফিজদের বোলিং তোপের সামনে কোমড় সোজা করে দাড়াতেই পারেনি ক্রিস গেইল- এভিন লুইসরা। ফলে ৭ উইকেট হারিয়ে ১৪২ রান তুলতে সক্ষম হয় ওয়েষ্ট ইন্ডিজ।

এদিন শারজাহ ক্রিকেট গ্রাউন্ড স্টেডিয়ামে টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার দলপতি মাহমুদউল্লাহ রিয়াদ। বল হাতে বেশ দাপটেই শুরু করেন মেহেদি হাসান। ফলে ওয়েষ্ট ইন্ডিজের দুই ওপেনার গেইল ও লুইস বেশ সাবধানেই শুরুটা করেন। কিন্তু মোস্তাফিজুর রহমানের প্রথম বলে ক্রিস গেইল রান আউট থেকে বেঁচে যান। ওই ওভারেই ভাঙে ওয়েস্ট ইন্ডিজের ১২ রানের উদ্বোধনী জুটি। ওভারের শেষ বলে স্কয়ার লেগে মুশফিকুর রহিমের হাতে ক্যাচ তুলে দেন লুইস। তিনি ৯ বলে ১ চারে ৬ রান করেন। এরপর ক্রিজে বেশিক্ষণ টিকতে পারেনি গেইল। মাত্র ৪ রান করে সাজঘরে ফিরেন তিনি। মেহেদী হাসান তার দ্বিতীয় ওভারে বল হাতে নিয়ে পান সাফল্য। এরপর মেহেদী হাসান তার তৃতীয় ওভারে ফেরালেন শিমরন হেটমায়ারকে। সপ্তম ওভারের চতুর্থ বলে তাকে ৯ রানে লং অফে সৌম্য সরকারের ক্যাচ বানান এই স্পিনার।

এরপর আন্দ্রে রাসেলকে পা দিয়ে রান আউট করেন তাসকিন আহমেদ। নন স্ট্রাইকে কিয়েরন পোলার্ডের জায়গায় নেমেই আউট ক্যারিবিয়ান অলরাউন্ডার। চেজের স্ট্রেট ড্রাইভে বল তাসকিনের পায়ে লেগে স্টাম্পে আঘাত করে। তখন লাইনের বাইরে ছিলেন রাসেল। কোনো বল না খেলেই আউট তিনি। আর ১৬ বলে ৮ রান করে রিটায়ার্ড হাড নেন উইন্ডিজ অধিনায়ক কাইরন পোলার্ড। তাসকিন আহমেদের বলে সিঙ্গেল নিয়ে অসুস্থতায় মাঠ ছাড়েন তিনি। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারালে বড় সংগ্রহ তুলতে ব্যর্থ হয় উইন্ডিজরা। টাইগারদের পক্ষে বল হাতে মেহেদি ও শরিফুল ২টি করে উইকেট শিকার করেছেন।

ডি-এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়