×

সারাদেশ

সুনামগঞ্জে সনাকের মানববন্ধন: ‘চাই মুক্তিযুদ্ধের চেতনার অসাম্প্রদায়িক বাংলাদেশ’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ অক্টোবর ২০২১, ০১:০৩ পিএম

সুনামগঞ্জে সনাকের মানববন্ধন: ‘চাই মুক্তিযুদ্ধের চেতনার অসাম্প্রদায়িক বাংলাদেশ’

বৃহস্পতিবার সুনামগঞ্জ শহরে মানববন্ধন করেন টিআইবির সচেতন নাগরিক কমিটির (সনাক) সদস্যরা। ছবি: ভোরের কাগজ

‘চাই মুক্তিযুদ্ধের চেতনার অসাম্প্রদায়িক বাংলাদেশ’ এই স্লোগান নিয়ে দেশের বিভিন্নস্থানে হিন্দু ধর্মাবলম্বীদের পূজামণ্ডপ ও বাড়িঘরে হামলার প্রতিবাদে বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সুনামগঞ্জ শহরে মানববন্ধন করেছেন টিআইবির সচেতন নাগরিক কমিটির (সনাক) সদস্যরা। সকাল ১০টায় শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে এই মানববন্ধন হয়।

মানববন্ধনে প্রতিটি ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বক্তারা বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বাংলাদেশের ঐতিহ্য। এখানে সব ধর্মের মানুষ মিলেমিশে বাস করেন, উৎসব উদযাপন করেন। কিন্তু বিভিন্ন সময় একটি মহল এই সৌহার্দ্য ও সম্প্রীতি নষ্ট করার চেষ্টা করে। এবার দুর্গাপূজাতেও সেই চেষ্টা হয়েছে। দেশের বিভিন্নস্থানে পূজামণ্ডপ ও বাড়িঘরে হামলা ঘটনা ঘটেছে। এই সাম্প্রদায়িক হামলা দেশের প্রতিটি বিবেকবান মানুষকে আহত করেছে।

সুনামগঞ্জ সনাকের সভপতি অ্যডভোকেট আইনুল ইসলাম বাবলুর সভাপতিত্বে ও স্বজন সদস্য মো. রাজু আহমেদের সঞ্চালনায় মানববন্ধন চলাকালে বক্তব্য দেন সংগঠনের সদস্য প্রবীণ শিক্ষাবিদ ধূর্জটি কুমার বসু, মুক্তিযোদ্ধা সৈয়দুর রহমান, এনামুল হক চৌধুরী, রমেন্দ্র কুমার দে, নারীনেত্রী সঞ্চিতা চৌধুরী, কানিজ সুলতানা, সুনামগঞ্জ সনাকের সহসভাপতি অ্যাডভোকেট খলিল রহমান, স্বজন সদস্য মো. আশরাফুজ্জামান বা্বলু, ইয়েস লিডার সোহানুর রহমান, ইয়েস সদস্য এমরান হোসাইন, সুনামগঞ্জে টিআইবির আঞ্চলিক ব্যবস্থাপক আরিফুর রহমান প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App