×

জাতীয়

ডিএমপি কমিশনারের চাকরির মেয়াদ বাড়ল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ অক্টোবর ২০২১, ০৩:০৪ পিএম

ডিএমপি কমিশনারের চাকরির মেয়াদ বাড়ল

বাংলাদেশের পুলিশের অতিরিক্ত আইজিপি মোহা. শফিকুল ইসলাম

ডিএমপি কমিশনারের চাকরির মেয়াদ বাড়ল

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলামের চাকরির মেয়াদ এক বছর বাড়ানো হয়েছে। বৃহস্পতিবার তার চাকরির মেয়াদ শেষ হলেও তিনি আগামী এক বছরের জন্য ডিএমপি কমিশনারের দায়িত্ব পালন করবেন। অবসর উত্তর ছুটি (পিআরএল) বাতিল করে তাকে এক বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছে। বৃহস্পতিবার (২৮ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, তার অবসর উত্তর ছুটি স্থগিতের শর্তে ৩০ অক্টোবর অথবা যোগদানের তারিখ থেকে এক বছর মেয়াদে ডিএমপি কমিশনার হিসেবে নিয়োগ করা হলো। জানা গেছে, সরকারি চাকরির নিয়ম অনুযায়ী অবসরে যাওয়ার এক সপ্তাহ আগে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে তার পিআরএলের বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। রাষ্ট্রপতি দেশে ফিরে পিআরএলের প্রজ্ঞাপনটি বাতিল করে চুক্তিভিত্তিক নিয়োগপত্রে স্বাক্ষর করবেন। তখন নিয়োগের বিষয়ে পৃথক প্রজ্ঞাপন জারি করা হবে।

মোহা. শফিকুল ইসলাম ২০১৯ সালের ১৪ সেপ্টেম্বর ডিএমপি কমিশনার হিসেবে দায়িত্ব নেন। এর আগে তিনি সিআইডি প্রধানের দায়িত্ব পালন করেন। শফিকুল ইসলাম চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা থানার নওদাবন্ড বিল দোয়ারপাড়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৬২ সালে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম মো. শওকত আলী ও মায়ের নাম বেগম সুফিয়া খাতুন।

[caption id="attachment_315421" align="aligncenter" width="700"] উপসচিব মো. অলিউর রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপন[/caption]

মেয়াদ বৃদ্ধির বিষয়ে উপসচিব মো. অলিউর রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, সরকারি চাকরি আইন-২০১৮ এর ৪৯ ধারা অনুযায়ী বিসিএস (পুলিশ) ক্যাডারের কর্মকর্তা মোহা. শফিকুল ইসলামকে তার অবসর-উত্তর ছুটি ও তৎসংশ্লিষ্ট সুবিধাদি স্থগিতের শর্তে আগামী ৩০ অক্টোবর অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী এক বছর মেয়াদে ডিএমপি কমিশনার হিসাবে চুক্তিভিত্তিক নিয়োগ করা হল। এ নিয়োগের শর্তাবলি অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App