×

রাজনীতি

গণতান্ত্রিক সরকার ক্ষমতায় আনতে হবে: নজরুল ইসলাম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ অক্টোবর ২০২১, ০২:২৭ পিএম

গণতান্ত্রিক সরকার ক্ষমতায় আনতে হবে: নজরুল ইসলাম

বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে শ্রমিকদলের আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। ছবি: ভোরের কাগজ

আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দ্রব্যমূল্য আরো বৃদ্ধি পাবে এমন মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। এজন্য এই সরকার হটিয়ে গণতান্ত্রিক সরকারকে ক্ষমতায় আনার আহ্বান জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে শ্রমিকদলের আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

নজরুল বলেন, এই সরকার যদি আরো ক্ষমতায় থাকে তাহলে দ্রব্যমূল্যের বৃদ্ধি ছাড়া কমবে না। কারন এই সরকার বিনা ভোটের সরকার। বিনা ভোটের সরকার কারো কাছে দায়বদ্ধ না, জনগনের ভোটে নির্বাচিত হলে তারা জনগনের কথা ভাবতো। জনগনের সরকারের জন্য গণতান্ত্রিক ও গণ আন্দোলনের মাধ্যমে এই সরকার হটিয়ে গণতান্ত্রিক সরকার ক্ষমতায় আনতে হবে। আগামী দিনে ঐক্যবদ্ধ আন্দোলন হবে এবং সেটা বিএনপির নেতৃত্বের হবে।

তিনি বলেন, এক বছরে ৩৫ বার দ্রব্যমূল্য বাড়লেও সাত বছরে একবারও শ্রমিকদের বেতন বাড়ে না। ব্যবসায়ীদের লোকসান কমাতে তেলের দাম বাড়ালো সরকার কিন্তু শ্রমিকদের কষ্ট লাঘবে তাদের বেতন বাড়ালো না কেন?

নজরুল বলেন, সয়াবিনের দাম প্রতি লিটারে একেবারে ৭ টাকা বাড়ানো হয়েছে। ফেব্রুয়ারি থেকে অক্টোবর পর্যন্ত সাত বার দাম বাড়ানো হয়েছে। এই পর্যায়ে এসে প্রতি লিটার সয়াবিনের দাম বেড়েছে ৪৫ টাকা। ব্যবসায়ীরা যুক্তি দেখিয়েছেন করোনার কারনে তাদের অনেক লোকসান হয়েছে বলে তেলের দাম বাড়ানো হয়েছে, অথচ যে পরিমান তেল এখনো মজুদ রয়েছে সেটা দিয়ে আরো তিন মাস চলার কথা।

মানববন্ধনে অন্যদের মধ্যে বিএনপির যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভী, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন সহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা বক্তৃতা করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App