×

জাতীয়

খালেদা জিয়ার বায়োপসি রিপোর্ট পেতে সময় লাগবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ অক্টোবর ২০২১, ১০:০২ পিএম

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বায়োপসি রিপোর্ট পেতে সময় লাগবে। বৃহস্পতিবার (২৮ অক্টোবর) রাতে এ তথ্য জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক ও দলের ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন।

তিনি বলেন, আলহামদুল্লিাহ ম্যাডাম ভালো আছেন। তার মনোবল শক্ত আছে। চিকিৎসকরা তার সার্বক্ষণিক খোঁজখবর রাখছেন।

গত ২৫ অক্টোবর খালেদা জিয়ার বায়োপসি করা হয়। তখন ডা. জাহিদ সাংবাদিকদের বলেছিলেন, বায়োপসি রিপোর্ট পেতে সাধারণত ৭২ ঘণ্টা সময় লাগে। তবে কখনোও কখনোও এর চেয়ে বেশি সময় লাগতে পারে।

এদিকে খালেদা জিয়ার বায়োপসি রিপোর্টের বিষয়ে জানতে চাইলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বায়োপসি রিপোর্টের বিষয়ে চিকিৎসকরা এখনও পর্যন্ত আমাকে কিছু জানায়নি। জানালে আমি এ বিষয়ে বলতে পারব।

তবে খালেদা জিয়ার চিকিৎসায় দলের গঠিত মেডিকেল বোর্ডের এক সদস্য নাম প্রকাশ না করার শর্তে আশা প্রকাশ করে বলেন, বায়োপসি রিপোর্ট ইনশাআল্লাহ ভালো আসবে। কারণ অন্য সব রিপোর্ট ভালো এসেছে। তাই আপাতত এ নিয়ে টেনশন করছি না আমরা।

গত কয়েক বছর ধরে বিএনপির চেয়ারপারসন কিডনি-লিভার সমস্যা, ডায়াবেটিস, আথ্রাইটিসসহ বিভিন্ন রোগে ভুগছেন। এখন এর সঙ্গে প্রায়ই তার শরীরে জ্বর দেখা দেয়। গত দুই সপ্তাহ ধরে তিনি হাসপাতালে চিকিৎসাধীন থাকলেও তার শারীরিক অবস্থার তেমন কোনো পরিবর্তন নেই।

অপারেশনের পর পরিবারের সদস্যদের মধ্যে প্রয়াত ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী সৈয়দা শর্মিলা রহমান সিঁথি ও দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিয়মিত হাসপাতালে যাচ্ছেন এবং খোঁজখবর রাখছেন।

গত ১২ অক্টোবর ৭৬ বছর বয়সী খালেদা জিয়ার শরীরে জ্বর দেখা দিলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি এভারকেয়ার হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. শাহাবুদ্দিন তালুকদারের তত্ত্বাবধানে ১০ সদস্যের মেডিকেল বোর্ডের অধীনে চিকিৎসাধীন আছেন। এর আগে করোনাভাইরাসসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে টানা ৫৪ দিন একই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন খালেদা জিয়া।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App