×

স্বাস্থ্য

করোনায় আরও ৬ মৃত্যু, শনাক্ত ২৯৪

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ অক্টোবর ২০২১, ০৫:০৮ পিএম

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আরও ৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৮৪৭ জনে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২৯৪ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৬৮ হাজার ৮৫৭ জনে। পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার এক দশমিক ৫০ শতাংশ।  গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয় ১৯ হাজার ৫৩৫ জনের।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে গত বুধবার করোনা ভাইরাসে ৭ জনের মৃত্যু হয়। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয় ৩০৬ জনের। এক দিনে করোনা থেকে সুস্থ হন ২৮৮ জন। এদিন পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ৫৩ শতাংশ।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু-আক্রান্ত আরও বেড়েছে। এ সময় মৃত্যু হয়েছে ৮ হাজার ৫৮৭ জনের, শনাক্ত হয়েছে ৪ লাখ ৭৩ হাজার ৫৮২ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২৪ কোটি ৫৭ লাখ ৪৯ হাজার ২৫৭ জন ও মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৯ লাখ ৮৭ হাজার ২৫৫ জনে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App