বিতর্কের মুখে ক্ষমা চাইলেন ডি’কক

আগের সংবাদ

ভিকির সঙ্গে বিয়ের গুঞ্জনে মুখ খুললেন ক্যাটরিনা

পরের সংবাদ

২০২২ সালে সরকারি ছুটি ২২ দিন

প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২১ , ৩:৩৩ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২৮, ২০২১ , ৩:৪৬ অপরাহ্ণ

২০২২ সালে সরকারি ছুটি ২২ দিন। এর মধ্যে ছয় দিন শুক্র ও শনিবার। বৃহস্পতিবার (২৮ অক্টোবর) দুপুরে সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকে ছুটির এ তালিকার অনুমোদন দেওয়া হয়।

পরে সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, চলতি বছরের ছুটির তালিকা অনুযায়ী আগামী বছরের সরকারি ছুটির তালিকা প্রস্তুত করা হয়েছে। মোট ২২ দিনের মধ্যে সাধারণ ছুটি ১৪ দিন এবং নির্বাহী আদেশে আট দিন সরকারি ছুটির প্রস্তাব করা হয়েছিল। এর মধ্যে ছয় দিন সাপ্তাহিক ছুটি শুক্রবার ও শনিবার রয়েছে।

জাতীয় দিবস ও বিভিন্ন সম্প্রদায়ের গুরুত্বপূর্ণ ধর্মীয় দিবস উপলক্ষে ১৪ দিন সাধারণ ছুটি। এর মধ্যে ৩টি সাপ্তাহিক ছুটির দিন (দুটি শুক্রবার ও একটি শনিবার) রয়েছে। বাংলা নববর্ষ ও বিভিন্ন গুরুত্বপূর্ণ ধর্মীয় দিবস উপলক্ষে আট দিন নির্বাহী আদেশে সরকারি ছুটি; এর মধ্যে তিনটি সাপ্তাহিক ছুটির দিন (একটি শুক্রবার ও দুটি শনিবার) অন্তর্ভুক্ত।

পার্বত্য চট্টগ্রাম এলাকা ও এর বাইরে কর্মরত বিভিন্ন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর অন্তর্ভুক্ত কর্মচারীদের প্রধান সামাজিক উৎসব বৈসাবি বা এ ধরনের সামাজিক উৎসব উদযাপন উপলক্ষে দুদিন ঐচ্ছিক ছুটি। এর মধ্যে একদিন শুক্রবার রয়েছে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়