জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রওশন এরশাদ

আগের সংবাদ

পল্লীমা গ্রীণ স্বর্ণপদক প্রদান অনুষ্ঠান শুক্রবার

পরের সংবাদ

স্বার্থের দ্বন্দ্বে আরেক পদ ছাড়লেন সৌরভ গাঙ্গুলী

প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২১ , ৬:২৭ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২৮, ২০২১ , ৬:২৭ অপরাহ্ণ

ইন্ডিয়ান সুপার লিগের (আইএসএল) দল মোহনবাগানের পরিচালক পদ থেকে সরে যাচ্ছেন সৌরভ গাঙ্গুলী। মোহনবাগান দলের মালিক আরপিএসজি গ্রুপ আইপিএলের নতুন ফ্র্যাঞ্চাইজি লক্ষ্ণৌকে কিনে নেওয়ার দুদিন পর এ সিদ্ধান্ত জানালেন সৌরভ। সম্ভাব্য স্বার্থসংঘাত এড়ানোর উদ্দেশ্যে তিনি এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে। খবর হিন্দুস্তান টাইমস বাংলার

২০১৯ সালে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতির দায়িত্ব পান সৌরভ গাঙ্গুলী। পাশাপাশি মোহনবাগানের পরিচালকের দায়িত্ব পালন করছিলেন। কিন্তু মোহনবাগানের মালিক সঞ্জীব গোয়েনকার মালিকানাধীন আরপিএসজি গ্রুপ কয়েক দিন আগে নিলামে আইপিএলে নতুন যুক্ত হওয়া দল লক্ষ্ণৌ ফ্র্যাঞ্চাইজি কিনে নিয়েছে। এতে পুরো বিষয়টি নিয়ে ধোঁয়াশা সৃষ্টি হয়েছে।

কারণ, বিসিসিআইয়ের সভাপতি হয়ে আইপিএলের কোনো দলের মালিকানা আছে, এমন কোনো প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদে থাকতে পারবেন না সৌরভ গাঙ্গুলী। এ গুঞ্জন উঠতে না উঠতেই মোহনবাগানের পরিচালক পদ থেকে সরে দাঁড়ালেন তিনি।

ক্রিকেট বিষয়ক পোর্টাল ক্রিকবাজের সঙ্গে এক সাক্ষাৎকারে সৌরভ গাঙ্গুলী এ ব্যাপারে নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমি মোহনবাগানের পরিচালক পদ থেকে সরে এসেছি।

অভিযোগ উঠেছিল, আইপিএলের একটি দলের সঙ্গে সরাসরি সম্পর্ক থাকার কারণে সৌরভ গাঙ্গুলী আর বিসিসিআইয়ের সভাপতি থাকতে পারেন না। এ বিষয় গোয়েনকাকে জিজ্ঞাসা করা হলে সৌরভ গাঙ্গুলীই ভালো বলতে পারবেন বলে জানান তিনি। এ সময় গোয়েনকা বলেছিলেন, আমার মনে হয় সৌরভ মোহনবাগান থেকে পুরোপুরি পদত্যাগ করবে। হয়তো আজকেই সে এর ঘোষণা দেবে।

মোহনবাগানের পরিচালক পদ থেকে সরে যাওয়ায় এ বিষয়ে ওঠা অভিযোগ অনেকাংশেই কমে যাবে বলে মনে করছেন ঘনিষ্ঠজনেরা।

এর আগেও সৌরভের বিরুদ্ধে একই রকম অভিযোগ উঠেছিল। ২০১৯ সালে তিনি একই সঙ্গে বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতির পাশাপাশি আইপিএল ফ্র্যাঞ্চাইজি দিল্লি ক্যাপিটালসেরও পরামর্শক ছিলেন। এ ঘটনা তখন বেশ আলোচনার জন্ম দেয়।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়