ডিএমপি কমিশনারের চাকরির মেয়াদ বাড়ল

আগের সংবাদ

২০২২ সালে সরকারি ছুটি ২২ দিন

পরের সংবাদ

বিতর্কের মুখে ক্ষমা চাইলেন ডি’কক

প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২১ , ৩:২০ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২৮, ২০২১ , ৩:২০ অপরাহ্ণ

বিতর্কের মুখে নিজের অবস্থান থেকে সরে দাঁড়ালেন দক্ষিণ আফ্রিকার উইকেট রক্ষক কুইন্টন ডি’কক। দলের কাছে ক্ষমা চেয়েছেন তিনি। এবার থেকে বর্ণবৈষম্য বিরোধী প্রতিবাদে তিনিও হাঁটু মুড়ে প্রতিবাদ জানাবেন বলে জানিয়েছেন ডি’কক।

বুধবার রাতে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের সঙ্গে বৈঠক হয় ডি’ককের। তার পরেই নিজের অবস্থান থেকে সরেন তিনি। সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘‘আমি যা করেছি তার জন্য ক্ষমা চাইছি। যদি আমি হাঁটু মুড়ে প্রতিবাদ জানালে তার মাধ্যমে অন্যদের সামান্য শিক্ষাও দেওয়া যায় তা হলে আমি সেটাই করব।’’ খবর আনন্দবাজার পত্রিকার।

এই সময়ে তার পাশে দাঁড়ানোর জন্য সতীর্থদের ধন্যবাদ জানিয়েছেন প্রোটিয়া ওপেনার। তিনি বলেন, ‘‘সতীর্থরা যে ভাবে পাশে দাঁড়িয়েছে তার জন্য তাদের ধন্যবাদ। অধিনায়ককে আলাদা করে ধন্যবাদ জানাই। দেশের হয়ে খেলা আমার কাছে সব থেকে বেশি গুরুত্বপূর্ণ।’’

টি২০ বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে নামার আগে বর্ণবৈষম্যের বিরুদ্ধে ঐক্যবদ্ধ ভাবে হাঁটু মুড়ে বসে প্রতিবাদ জানানোর নির্দেশ দেয় দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। এর পরেই ‘ব্যক্তিগত কারণ’ দেখিয়ে সেই ম্যাচ থেকে নিজেকে সরিয়ে নেন ডি’কক। তা নিয়ে শুরু হয় বিতর্ক।

ম্যাচের শেষে অধিনায়ক তেম্বা বাভুমা সাংবাদিক বৈঠকে বলেন, “দল হিসেবে এই খবর আমাকে স্তম্ভিত করেছে। ডি’কক খুব বড় ক্রিকেটার। অধিনায়ক হিসাবে এমন কিছুর মুখোমুখি হতে হবে ভাবিনি।” অবাক হলেও ডি’ককের পাশেই দাঁড়িয়েছেন বাভুমা। তিনি বলেন, “ডি’কক এক জন প্রাপ্তবয়স্ক। ওর সিদ্ধান্তকে সম্মান জানাই।”

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়