অগ্নি ৫-এর সফল পরীক্ষা ভারতের

আগের সংবাদ

নিউজ ফ্ল্যাশ

পরের সংবাদ

বিজিবির অভিযানে উখিয়ায় ৬০ হাজার ইয়াবা উদ্ধার

প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২১ , ৪:১২ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২৮, ২০২১ , ৪:৪১ অপরাহ্ণ

কক্সবাজারের উখিয়ার পালংখালিতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) অভিযান চালিয়ে ৬০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে। বৃহস্পতিবার (২৮) ভোরের দিকে মাদক চোরাচালনচক্রের সদস্যরা মায়ানমার ইয়াবা নিয়ে বাংলাদেশের অভ্যন্তরে নিয়ে আসার সময় এই ইয়াবা আটক করা হয়। তবে এসময় মাদক চোরাকারবারিকে আটক করতে পারেনি। উদ্ধারকৃত ইয়াবার মূল্য ১ কোটি ৮০ লাখ টাকা।

কক্সবাজার ব্যাটালিয়নের (৩৪ বিজিবি) ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মো. আবদুল আজিজ ভূঁইয়া জানান, পালংখালী বিওপি’র সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, ইয়াবা ব্যবসায়ী চক্র বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে রাতের কোনো এক সময় মায়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করতে পারে। এই সংবাদের পর বিজিবির টহলদল ৫ নম্বর পালংখালী ইউপির পূর্বফাঁড়ির বিল এলাকায় অবস্থান নেয়। মঙ্গলবার রাত সাড়ে ৪টার দিকে কয়েক জন মাদক চোরাকারবারি পায়ে হেঁটে সীমান্ত অতিক্রম করলে বিজিবি সদস্যরা তাদের চ্যালেঞ্জ করে। এসময় তারা সঙ্গে থাকা একটি ব্যাগ ফেলে মিয়ানমারের দিকে দৌড়ে পালিয়ে যায়।

পরবর্তীতে বিজিবি সদস্যরা ঘটনাস্থল তল্লাশী করে ওই ব্যাগ থেকে ৬০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে। উদ্ধারকৃত ইয়াবার মূল্য ১ কোটি ৮০ আশি লাখ টাকা।

উল্লেখ্য, কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) বিজিবি গত ১ জানুয়ারি থেকে চোরাচালান ও মাদক বিরোধী অভিযান চালিয়ে ১২১ কোটি ৯৪ লাখ ৭ হাজার ৬০০ টাকা মূল্যের ৪০ লাখ ৬৪ হাজার ৬৯২ পিস ইয়াবা উদ্ধার করেছে। এসময় ১৯১ জনকে আটক করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়