বিশ্ববিদ্যালয়ের আবাসন সংকট নিরসন চাই

আগের সংবাদ

ক্রিকেটারদের নিয়ে ট্রল বন্ধ হবে কবে?

পরের সংবাদ

পিটিআই ইন্সট্রাক্টর গেজেটে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ

প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২১ , ১২:৩৫ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ২৮, ২০২১ , ১২:৩৫ পূর্বাহ্ণ

২৮ অক্টোবর, ২০২০ বিজ্ঞপ্তির মাধ্যমে পিটিআইসমূহে ৯ম গ্রেডের ইন্সট্রাক্টর শূন্য পদের বিপরীতে বিপিএসসি ৯৭ জনকে চূড়ান্ত সুপারিশ করে। কিন্তু এক বছর হলেও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এখনো গেজেট প্রকাশ করছে না। তারা বলছেন পুলিশ ভেরিফিকেশন রিপোর্ট ছাড়া গেজেট হবে না। কিন্তু পুলিশ ও এনএসআই ভেরিফিকেশন ৩-৪ মাস আগে হয়েছে। অথচ এখনো স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে সুপারিশপ্রাপ্ত পিটিআই ইন্সট্রাক্টরদের চূড়ান্ত ফাইল পৌঁছেনি। ভেরিফিকেশন রিপোর্ট ছাড়াই কারিগরি শিক্ষা অধিদপ্তরাধীন পলিটেকনিক ইনস্টিটিউটে প্রথম শ্রেণির নন-ক্যাডার ইন্সট্রাক্টর (টেক) পদে ২৭৯ জন এবং টেকনিক্যাল স্কুল ও কলেজগুলোতে ইন্সট্রাক্টর (নন-টেক) পদে ৫৬৬ জনকে গেজেটের মাধ্যমে পদায়ন করা হয়েছে। অন্য মন্ত্রণালয় যদি পুলিশ ভেরিফিকেশন ছাড়া গেজেট প্রকাশ করতে পারে তাহলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ইচ্ছা করলে পারবে বলে মনে করি।
তাই মানসম্মত শিক্ষার জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে ইন্সট্রাক্টর ঘাটতি পূরণ করে সবার জন্য মানসম্মত শিক্ষার গতিকে ত্বরান্বিত করতে হবে। এক্ষত্রে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী ও সচিব মহোদয়ের সবিনয় দৃষ্টি আকর্ষণ করছি।

তাসমিন জাহান : শিক্ষার্থী, রাজশাহী বিশ্ববিদ্যালয়।
[email protected]

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়