×

জাতীয়

বাংলাদেশের নির্বাচন নিয়ে মন্তব্য সমীচীন নয়: বৃটিশ হাইকমিশনার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ অক্টোবর ২০২১, ০২:১৩ পিএম

বাংলাদেশের নির্বাচন নিয়ে মন্তব্য সমীচীন নয়: বৃটিশ হাইকমিশনার

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ডিক্যাব টকে কথা বলছেন বৃটিশ হাইকমিশনার রবার্ট ডিকসন। ছবি: ভোরের কাগজ

বিদেশি নাগরিক হিসেবে বাংলাদেশের আগামী জাতীয় নির্বাচন নিয়ে মন্তব্য করা সমীচীন নয় বলে মনে করেন ঢাকায় নিযুক্ত বৃটিশ হাইকমিশনার রবার্ট ডিকসন। বুধবার (২৭ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ডিক্যাব টকে অংশ নিয়ে এ কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, যারা যুক্তরাজ্যে বসে বাংলাদেশের বিরুদ্ধে সামাজিক মাধ্যমে অপপ্রচার চালাচ্ছে, তাদের বিরুদ্ধে তদন্ত করার সুযোগ রয়েছে।

রবার্ট ডিকসন বলেন, নির্বাচনটা কেমন হবে সে বিষয়ে এ দেশের সংবিধানে বলা আছে। বন্ধু হিসেবে আমরা আশা করতে পারি, একটি স্বচ্ছ, অংশগ্রহণমূলক এবং প্রতিযোগিতাপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হবে।

যুক্তরাজ্যে বসে সামাজিক মাধ্যমে অনেকেই দেশের বিরুদ্ধে নানা অপপ্রচার করছে। তবে দ্বিপাক্ষিক চুক্তি না থাকায় তাদের বাংলাদেশের আইনের আওতায় আনা যায় না। বিষয়টি নিয়েও কথা বলেন বৃটিশ হাইকমিশনার। বলেন, যুক্তরাজ্যে বসে বাংলাদেশের কেউ সামাজিক মাধ্যমে গণতন্ত্রের জন্য হুমকি, বিদ্বেষ ছড়ায় এমন বক্তব্য দিলে তা আমাদের আইনে তদন্ত করার সুযোগ রয়েছে। যেকোনো অপরাধীকে ফেরত পেতে হলে বৃটিশ কোর্টে মামলা করতে হবে, আদালতের নির্দেশেই কেবল তা সম্ভব।

বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করে বর্তমান পরিস্থিতিতে বৃটিশ বিনিয়োগকারীরা উৎসাহী হচ্ছেন বলেও জানান হাইকমিশনার। ডিক্যাব সেক্রেটারি একে এম মঈনুদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিকাব প্রেসিডেন্ট পান্থ রহমান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App