×

খেলা

হরভজন-আমিরের বাগযুদ্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ অক্টোবর ২০২১, ১০:২২ এএম

হরভজন-আমিরের বাগযুদ্ধ

আমিরের একটি টুইট নিয়েই বিতর্কের সূত্রপাত

টি-টোয়েন্টি বিশ্বকাপে মাঠে ভারত এবং পাকিস্তান দলের ক্রিকেটারদের পারস্পরিক সৌহার্দের ছবি দেখে যখন আশায় বুক বাঁধতে শুরু করেছেন সমর্থকেরা, সেই সময়েই নতুন করে দ্বৈরথ শুরু করে দিলেন হরভজন সিংহ এবং মোহাম্মদ আমির। খবর আনন্দবাজার পত্রিকার।

বিতর্কের সূত্রপাত আমিরের একটি টুইট নিয়ে। যেখানে প্রাক্তন পাক পেসার লেখেন, “ইউটিউবে তোমার বোলিং দেখছিলাম। যেখানে লালা (শাহিদ আফ্রিদির ডাকনাম) তোমাকে চার বলে চারটে ছক্কা হাঁকিয়েছিল। ক্রিকেটে এমনটা হতেই পারে, কিন্তু টেস্ট ম্যাচে এমন ঘটনা দেখাই যায় না। মারটা একটু বেশিই হয়ে গিয়েছিল।”

আমিরের সেই টুইটই অগ্নিতে ঘৃতাহূতির কাজ করে। পাল্টা জবাব দেন হরভজন সিংহও। তিনি টেনে আনেন ২০১০ সালে লর্ডসে কুখ্যাত পাকিস্তান বনাম ইংল্যান্ড টেস্টের প্রসঙ্গ। যে ম্যাচে আমির নো-বল করেছিলেন। পরে আইসিসির দুর্নীতিদমন শাখা তদন্ত করে এই তথ্য উদ্ধার করে যে, প্রাক্তন পাক পেসার জুয়াড়ির থেকে বিশাল অঙ্কের টাকা নিয়ে ম্যাচ গড়াপেটা করেছিলেন।

হরভজন লেখেন, “লর্ডসে নো-বল কী করে হয়েছিল? কত টাকা নিয়েছিলে আর কে-ই বা টাকা দিয়েছিল? টেস্ট ক্রিকেটে নো-বল হয় কী করে? তোমার এবং তোমার ভক্তদের লজ্জিত হওয়া উচিত ক্রিকেটকে কলুষিত করার জন্য।” হরভজন সেই টেস্ট ম্যাচে আমিরের নো-বল করার একটি ছবিও পোস্ট করেন গণমাধ্যমে।

পরে ফের আমিরকে আক্রমণ করে হরভজন লেখেন, “শুধু টাকা, টাকা আর টাকা। সম্মানের কোনও মূল্যই নেই তোমাদের কাছে। দেশবাসী এবং তোমার সমর্থকদের কি বলতে পারবে, কত টাকা পেয়েছিলে? দূর হও। তোমাদের সঙ্গে কথাই বলা উচিত নয়।”

ক্ষিপ্ত আমির জবাব দেন, “আমার অতীত নিয়ে কথা বলছো আর নিজের অবৈধ বোলিং অ্যাকশন নিয়ে কিছু বলো। তিনদিন আগেই তোমাদের মুখ বন্ধ করে দিয়েছি। এখন দেখো, কীভাবে আমরা বিশ্বকাপ জিতি। পার্কে গিয়ে হাওয়া খাও। মন ভাল থাকবে।”

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App