×

জাতীয়

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ অক্টোবর ২০২১, ১১:১০ এএম

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের চুল কাটার ঘটনায় শিক্ষক ফারহানা ইয়াসমিন বাতেনের স্থায়ী বরখাস্তের বিষয়ে ‘চূড়ান্ত সিদ্ধান্তের আশ্বাসে’ শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত করেছেন। মঙ্গলবার (২৭ অক্টোবর) বিকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও শিক্ষার্থীদের সমঝোতা বৈঠকে এই সিদ্ধান্তের কথা জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে দেড় ঘণ্টাব্যাপী এ বৈঠকে ফারহানা ইয়াসিমন বাতেনের বিরুদ্ধে শিক্ষার্থীদের দাবির বিষয়ে আগামী ২৮ নভেম্বর মধ্যে চূড়ান্ত সিদ্ধান্তের আশ্বাস দেওয়া হয় বলে শিক্ষার্থী ও কর্তৃপক্ষ জানিয়েছে।

বিকেলে শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা-ইউএনও শাহ শামসুজ্জোহার মধ্যস্থায় বিশ্ববিদ্যালয়ের ভিসি মো. আব্দুল লতিফের সঙ্গে শিক্ষার্থীদের বৈঠক হয়।

এদিকে, বুধবার বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন গঠিত তদন্ত কমিটির কাছে সাক্ষ্য শেষে শিক্ষার্থীরা বৈঠক করে ক্লাস ও পরীক্ষায় ফেরার বিষয়ে সিদ্ধান্ত নেবেন বলে জানানো হয়েছে।

আন্দোলনরত শিক্ষার্থীদের মুখপাত্র আবু জাফর বলেন, চুল কর্তনের ঘটনায় সিন্ডিকেট সভায় কোনো সিদ্ধান্ত ছাড়াই বৈঠক মুলতবি করায় গত চারদিন ধরে তারা পুনরায় আন্দোলনে নেমেছিলেন।

তিনি বলেন, বৈঠকে দীর্ঘ আলোচনা শেষে ভিসি মহোদয় তদন্ত প্রতিবেদনে ঘটনার সত্যতা পাওয়ার কথা স্বীকার করেছেন এবং স্থায়ী বরখাস্তের বিষয়ে কোনো আইন না থাকায় বরখাস্ত করতে পারছেন না বলে জানান। আগামী ২৮ নভেম্বরের মধ্যে নতুন আইন প্রণয়ন করে এই ব্যাপারে সিদ্ধান্ত নেবেন বলে ঘোষণা দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App