×

জাতীয়

পূজামণ্ডপে হামলায় ‘মদদ’: রেজা ও নূরের বিরুদ্ধে জিডি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ অক্টোবর ২০২১, ০৯:৪৫ পিএম

পূজামণ্ডপে হামলায় ‘মদদ’: রেজা ও নূরের বিরুদ্ধে জিডি

রেজা কিবরিয়া ও নুরুল হক নুরু

রাজনীতিতে নতুন দল হিসেবে ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদের’ আত্মপ্রকাশের একদিন পরেই দুজন নেতা রেজা কিবরিয়া ও নুরুল হক নুরুর বিরুদ্ধে সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। বুধবার (২৭ অক্টোবর) কুমিল্লার পূজামণ্ডপে হামলা এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় উস্কানিমূলক বক্তব্যের অভিযোগে মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক আল মামুন বাদী হয়ে রাজধানীর শাহবাগ থানায় মামলার আবেদন করলে পুলিশ তাকে জিডি হিসেবে গ্রহণ করে।

একই সঙ্গে জিডি করা হয়েছে যুব অধিকার পরিষদের যুগ্ম আহবায়ক তারেক রহমানের বিরুদ্ধেও।

শাহবাগ থানার ওসি মওদূত হাওলাদার বলেন, এটি রাজনৈতিক ও সাইবার অপরাধ সংক্রান্ত। তাই আমরা প্রাথমিকভাবে এটি জিডি হিসেবে গ্রহণ করে সাইবার বিভাগে পাঠিয়েছি। তাদের মতামত যাচাই করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

মামলার আবেদনপত্রে আল মামুন উল্লেখ করেন, গত ১৫ অক্টোবর হিন্দু ধর্মাবলম্বীদের বিজয়া দশমীর পূজা উৎসবে বাংলাদেশ গণ অধিকার পরিষদ নামক জঙ্গি ও সাম্প্রদায়িক সংগঠনের স্থানীয় কয়েকজন নেতা বিএনপি-জামায়াতের ইন্ধনে এবং নুরুল হক নূর ও রেজা কিবরিয়ার নির্দেশে বিভিন্ন পূজামণ্ডপে হামলা চালায়। যাদের কেউ কেউ পরবর্তীতে গ্রেপ্তার হয়েছে।

আবেদনে আরও অভিযোগ করা হয়, ওই ঘটনার পর পর ও অতীতে বিভিন্ন সময়ে যুব অধিকার পরিষের যুগ্ম আহবায়ক তারেক রহমান ফেসবুক লাইভে এ ব্যাপারে অস্বীকার করে বলেছে সেটি ছিল ‘২০২০ সালের সিসিটিভি ফুটেজ।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App