×

খেলা

ইংলিশ পরীক্ষায় টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ অক্টোবর ২০২১, ০৩:৩৬ পিএম

ইংলিশ পরীক্ষায় টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

উইকেট শিকারের পর সাকিবের উল্লাস

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টয়েলভ ম্যাচে বুধবার (২৭ অক্টোবর) ইংল্যান্ডের বিপক্ষে আর কিছুক্ষন পর মাঠে নামবে বাংলাদেশ। এদিন আবুদাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার দলপতি মাহমুদউল্লাহ।

এছাড়া মজার বিষয় হলো, টি-টোয়েন্টি বিশ্বকাপ মঞ্চে ইংলিশদের সঙ্গে একবারও মুখোমুখি হয়নি বাংলাদেশ। কিন্তু টেস্ট খেলুড়ে সব দেশের সঙ্গে এ ফরম্যাটে খেলেছে টাইগাররা।

গত ১৫ বছরে টি-টোয়েন্টি ইতিহাসে ১১৬টি ম্যাচ খেলেছে লাল সবুজের প্রতিনিধিরা। অবশেষে অবসান হচ্ছে দীর্ঘ অপেক্ষার। প্রথমবারের মতো বিশ্বকাপের মঞ্চেই কুড়ি ওভারের ফরম্যাটে দুদলের অভিষেক হচ্ছে। তবে যাই হোক সুপার টুয়েলভে নিজেদের দ্বিতীয় ম্যাচ নিশ্চিতভাবেই জয়ে রাঙাতে চাইবে মাহমুদউল্লাহ বাহিনী।

তাছাড়া সংক্ষিপ্ত ফরমেটের ক্রিকেটে দেখা না হলেও পঞ্চাশ ওভারের ক্রিকেটে ইংলিশদের সঙ্গে দেখা হয়েছে টাইগারদের। এমনকি ওয়ানডে বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে লাল সবুজের প্রতিনিধিরা টেক্কা দিয়েছে খুব ভালোভাবেই। এখন পর্যন্ত চারটি বিশ্বকাপে মুখোমুখি হয়ে ২টিতে জিতেছে, হেরেছে ২টি। ২০১১ বিশ্বকাপেই ঘরের মাঠে ইংল্যান্ডকে হারিয়েছিল বাংলাদেশ। দ্বিতীয়টি ২০১৫ বিশ্বকাপ, অ্যাডিলেডে ইংলিশ দলকে বিদায় করে নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠেছিল মাশরাফি বাহিনী। তবে যাই হোক আজ ইংলিশদের বিপক্ষে সুপার টুয়েলভ এর গুরুত্বপূর্ণ ম্যাচ টাইগাররা জিতবে এমনটাই প্রত্যাশা ভক্তদের

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App