সাম্প্রদায়িক অপশক্তিকে রুখে দাঁড়ানোর আহ্বান সিপিবির

আগের সংবাদ

পুরোনো ইটে ১৮ কোটি টাকার সড়ক সংস্কার!

পরের সংবাদ

আমরা চেষ্টা করে যাচ্ছি কিন্তু হচ্ছে না: নাসুম

প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২১ , ১০:২২ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২৭, ২০২১ , ১০:২২ অপরাহ্ণ

হারের কোনো ব্যাখ্যা নেই তার কাছে। প্রশ্নবাণে জর্জরিত নাসুম আহমেদ বারবার বোঝানোর চেষ্টা করছিলেন, আমরা চেষ্টা করে যাচ্ছি কিন্তু হচ্ছে না। তারও ধৈর্য বলতে কিছু আছে! কতক্ষণ শুনতে ভালো লাগে, আপনারা কেন পারছেন না? কেন হচ্ছে না বা কোথায় সমস্যা হচ্ছে? নাসুমের উত্তর সোজাসাপ্টা, ‘বল ভালো হয়নি, ব্যাটিং ভালো হয়নি। গরমেও সমস্যা হচ্ছে না। টানা খেলাতেও ক্লান্ত নই এবং কন্ডিশনও সমস্যা না।’

বুধবার (২৭ অক্টোবর) ইংল্যান্ডের বিপক্ষে ব্যাটিং ভরাডুবির দিনে বাংলাদেশ দলের পক্ষ থেকে সংবাদ সম্মেলনে এসে সাংবাদিকদের সঙ্গে এমনি সোজাসাপ্টা কথা বলছিলেন এ বাঁহাতি স্পিনার।

যদিও আবুধাবিতে বাংলাদেশের সেরা পারফরমার তিনি। ব্যাটিংয়ে অপরাজিত ১৯ রানের পর বোলিংয়েও ২৬ রানে ১ উইকেট নিয়েছেন তিনি। নয় নম্বরে নেমে নাসুমই বাংলাদেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ স্কোরার। ৯ বলে ১৯ রান করেছেন তিনি। যেখানে ১টি চার ও ২টি ছক্কা ছিল। ব্যাটিং লাইনের লেজের ব্যাটার নাসুমের অবদান দলের স্কোরে এত বড় প্রভাব রাখছে, তাতেই স্পষ্ট ব্যাটিং কতটা ছন্নছাড়া ছিল বাংলাদেশের। ইংল্যান্ডের কাছে ৮ উইকেটে হেরেছে মাহমুদউল্লাহর দল। সুপার টুয়েলভ পর্বে এসে টানা দ্বিতীয় ম্যাচ হারলো টাইগাররা।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে দলের প্রতিনিধি হয়ে হাজির হন নাসুম। তিনি অকপটেই বলেছেন, বাংলাদেশের ক্রিকেটাররা চেষ্টা করছেন ভালো খেলতে, জয় তুলে নিতে, কিন্তু পেরে উঠছেন না। হচ্ছে না তাদের দিয়ে।

উইকেট বাংলাদেশের মতো ছিল না উল্লেখ করে নাসুম সংবাদ সম্মেলনে বলেছেন, এটা আসলে বাংলাদেশের মতো না। স্পিনাররা টার্ন পায়নি। আমরা চেষ্টা করেছিলাম এই রানে যদি লড়াই করতে পারি। হয় নাই আমাদের দ্বারা।

নাসুম বিশ্বাস করেন, এখনো ঘুরে দাঁড়ানো সম্ভব। পরের ম্যাচটি জিতলে, বাকি দুই ম্যাচেও ভালো করা যাবে। তিনি বলেন, আমাদের তিনটি ম্যাচ বাকি আছে। এখান থেকে একটা ক্লিক করতে পারলে বাকি দুইটাও ক্লিক করতে পারবো। আর একটা জিতলে পরের ম্যাচের জন্য আত্মবিশ্বাসী হয়ে যাব।

ম্যাচ জয়ের প্রাণপণ চেষ্টা করছে বাংলাদেশ দল। কিন্তু শেষ পর্যন্ত হারের হতাশা পিছু ছাড়ছে না। নাসুম বলেছেন, প্রত্যেক ম্যাচেই তো আমাদের চেষ্টা থাকে একটা ম্যাচ যাতে বের করতে পারি। অবশ্যই একজন ব্যাটার বা বোলার পারফর্ম করলে জেতার একটা চান্স থাকে। একটা কথা বারবার বলছি, আমরা চেষ্টা করছি, কিন্তু আমাদের দ্বারা হচ্ছে না।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়