×

জাতীয়

রাজারবাগ পীরের বিরুদ্ধে তদন্তে বাধা নেই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ অক্টোবর ২০২১, ০১:৫৪ পিএম

রাজারবাগ পীরের বিরুদ্ধে তদন্তে বাধা নেই

সুপ্রিমকোর্ট। ফাইল ছবি

রাজারবাগ পীরের বিরুদ্ধে তদন্তে বাধা নেই

রাজারবাগ পীর দিল্লুর রহমান / ছবি : সংগৃহীত

রাজারবাগ দরবার শরীফের সব সম্পদের বিষয়ে অনুসন্ধান ও তাদের জঙ্গি সম্পৃক্ততা আছে কি না, সে ব্যাপারে তদন্ত করতে হাইকোর্টের আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। এই আদেশের ফলে রাজারবাগ দরবার শরীফ ও পীরের বিরুদ্ধে তদন্ত করতে কোনো বাধা থাকল না বলে জানিয়েছেন রিটকারী আইনজীবী।

মঙ্গলবার (২৬ অক্টোবর) আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মোহাম্মদ ইমান আলীর নেতৃত্বাধীন আপিল বিভাগ এই আদেশ দেন। আদালতে রাজারবাগ দরবারের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মুরাদ রেজা। রিটকারীদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জেড আই খান পান্না ও অ্যাডভোকেট শিশির মনির।

এর আগে গত ১১ অক্টোবর রাজারবাগ দরবার শরীফের সব সম্পদের বিষয়ে তদন্ত করতে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে রাজারবাগ পীরের আবেদনে সাড়া না দিয়ে আপিল বিভাগে পাঠিয়ে দেন চেম্বার আদালত। এছাড়া রাজারবাগ পীরের অনুসারী শেখ মফিজুল ইসলামও হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেন। মঙ্গলবার সেই আবেদন খারিজ করে দিলেন আপিল বিভাগ।

গত ১৯ সেপ্টেম্বর রাজারবাগ দরবার শরীফের সব সম্পদের বিষয়ে তদন্ত করতে নির্দেশ দেন হাইকোর্ট। দুর্নীতি দমন কমিশনকে (দুদক) এই তদন্ত করতে বলা হয়েছে। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

এ ছাড়া তাদের কোনো জঙ্গি সম্পৃক্ততা আছে কি না তা খতিয়ে দেখতে কাউন্টার টেররিজম ইউনিটকে বলা হয়েছে। একই সঙ্গে আবেদনকারীদের মামলা প্রতারণামূলক কি না, সিআইডিকে এ বিষয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

পরে হাইকোর্টের এই আদেশ স্থগিতে রাজারবাগের পীর দিল্লুর রহমান নিজেই আবেদন করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App