×

জাতীয়

বঙ্গবন্ধুর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা অনুষ্ঠিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ অক্টোবর ২০২১, ০৩:৩২ পিএম

বঙ্গবন্ধুর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা অনুষ্ঠিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘বঙ্গবন্ধুর জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখছেন বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মাহবুবা নাসরিন

মঙ্গলবার (২৬ অক্টোবর) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘বঙ্গবন্ধুর জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের মূল আলোচকের বক্তব্যে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মাহবুবা নাসরিন বলেন, ১৯৭২ সালের সংবিধানের যে মূলনীতি ছিল তা বঙ্গবন্ধুর অর্জিত দর্শনেরই প্রতিফলন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ছিল সমগ্র বাঙালির ঐতিহাসিক ভাষণ। তিনি বলেন বাংলাদেশে কখনো সাম্প্রদায়িকতা ছিল না। বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। তিনি আরও বলেন, আমরা যে সবাই মানুষ এটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই বলে গিয়েছিলেন। এমনকি জাতির পিতাই ছিলেন আমাদের সকল অনুপ্রেরণার উৎস। পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল আইয়ুব মোহাম্মদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ই-পাসপোর্টের প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাইদুর রহমান, পাসপোর্ট অধিদপ্তরের অতিরিক্ত মহা মহাপরিচালক সেলিনা বানু ও পরিচালক পাসপোর্ট ও ভিসা সাইদুল ইসলাম। অনুষ্ঠানটি পরিচালনা করেন সহকারী পরিচালক আজিজুল ইসলাম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App