×

জাতীয়

ফের বিমান কর্তৃপক্ষের আশ্বাসে কাজে ফিরবেন ক্ষুব্ধ পাইলটরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ অক্টোবর ২০২১, ০৬:০৪ পিএম

বেতন কর্তন চলমান থাকায় ক্ষুব্ধ হয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পাইলটরা চুক্তির বাইরে কাজ না করার সিদ্ধান্ত নেয়। ফলে গতকাল সোমবার থেকে বিমানের কয়কটি ফ্লাইট যথাসময়ে ছেড়ে যায়নি।

মঙ্গলবার (২৬ অক্টোবর) দুপুরে বিমানের ব্যবস্থাপনা পরিচালকের সঙ্গে পাইলটরা বৈঠক করেন। সমস্যা সমাধানের আশ্বাস দিলে চুক্তির বাইরে কাজ না করার সিদ্ধান্ত থেকে সরে আসেন পাইলটরা।

বাংলাদেশ এয়ারলাইন্স পাইলট অ্যাসোসিয়েশন (বাপা) সভাপতি মাহবুবুর রহমান বলেন, ‘করোনার মধ্যে দীর্ঘ ১৮ মাস ধরে বিমানের পাইলটরা পরিশ্রম করেছেন, এখনও করছেন। যদিও তাদের বেতনের একটা বিশাল পরিমাণ অংশ কর্তন করা হয়েছে। বিমানের ব্যবস্থাপনা পরিচালক বিষয়টি শুনেছেন এবং আশ্বস্ত করেছেন। কয়েকদিনের মধ্যেই বিমানের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে। সে সভায় পাইলটদের বেতনের বিষয়টি উত্থাপন করা হবে। বিমান কর্তৃপক্ষ যে আশ্বাস দিয়েছে তাতে আমরা আশাবাদী।’

করোনার কারণে আর্থিক ক্ষতির প্রভাব কাটাতে গত বছর থেকেই কর্মীদের বেতন কাটা, ওভারটাইম সুবিধা বাতিল করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। সম্প্রতি বিভিন্ন পদের কর্মীদের বেতন কাটা বন্ধের ঘোষণা দিলেও, পাইলটদের বেতন কাটা চলমান রাখার ঘোষণা দেয় বিমান। এ কারণে ক্ষুব্দ হন বিমানের পাইলটরা। তবে এ বিষয়ে বিমান কর্তৃপক্ষের কোনও বক্তব্য পাওয়া যায়নি।

জানা যায়, নির্ধারিত সময়ে ফ্লাইট না যাওয়ায় ক্ষুব্ধ যাত্রীরা। পরবর্তী ফ্লাইটগুলোতেও পাইলটরা যেতে অস্বীকৃতি জানালে ক্রমাগত শিডিউল বিপর্যয় হবে।

এর আগেও পাইলটরা চুক্তির বাইরে ফ্লাইটে না যাওয়ার ঘোষণা দিয়েছিলেন। আর তাতেই এক সপ্তাহে কমপক্ষে ১০ কোটি টাকা লোকসানে পড়ে বিমান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App