×

সারাদেশ

পীরগঞ্জের ঘটনায় গ্রেপ্তার আরও ৩

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ অক্টোবর ২০২১, ০৭:৪৯ পিএম

রংপুরের পীরগঞ্জে ফেসবুকের একটি পোস্টকে কেন্দ্র করে রামনাথপুরের তিন গ্রামে হিন্দু পল্লীতে হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় আরও তিন জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার রাতে পীরগঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এদের গ্রেপ্তার করা হয়।

এরা হলেন, শফিকুল ইসলাম (৪০), আশিকুর রহমান (১৯) ও রাজিন ওরফে পলাশ (২৫)।

মঙ্গলবার (২৬ অক্টোবর) বিকেলে রংপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আনা হলে আদালতের বিচারক ফজলে এলাহী খান তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরেস চন্দ্র রায় বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে পীরগঞ্জের বিভিন্ন এলাকা অভিযান চালিয়ে শফিকুল, আশিকুর ও পলাশ নামে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ শেষে আদালতে পাঠানো হয়েছে।

এ নিয়ে মোট ৬৯ জন গ্রেপ্তার হয়েছে। অন্যদিকে সহিংসতার মূল হোতা র‌্যাবের হাতে গ্রেপ্তার হওয়া সৈকত মণ্ডল শৃঙ্খলা ভঙ্গের দায়ে আগেই সংগঠন থেকে বহিস্কার হয়েছিলেন জানিয়ে সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রংপুর মহানগর ছাত্রলীগ।

গত ১৭ অক্টোবর রাতে ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগ তুলে পীরগঞ্জের রামনাথপুর ইউনিয়নের বড়করিমপুর, কসবা ও উত্তরপাড়া গ্রামে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত হয় ৬৬টি পরিবার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App