ফের বিমান কর্তৃপক্ষের আশ্বাসে কাজে ফিরবেন ক্ষুব্ধ পাইলটরা

আগের সংবাদ

ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড পেলেন ২২ সাংবাদিক

পরের সংবাদ

সাম্প্রদায়িক হামলা

বিএনপি নেতাকর্মীদের গণগ্রেপ্তার ও হয়রানির অভিযোগ

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২১ , ৬:১১ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২৬, ২০২১ , ৬:২৬ অপরাহ্ণ

নোয়াখালীতে সাম্প্রদায়িক সহিংসতাকে পুঁজি করে বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের গণগ্রেপ্তার ও পুলিশি হয়রানির প্রতিবাদে সাংবাদিক সম্মেলন করেছে নোয়াখালী জেলা বিএনপি।

মঙ্গলবার (২৬ অক্টোবর) দুপুরে নোয়াখালী পৌরসভার রশিদ কলোনিস্থ বিএনপি নেতা মো. শাহজাহানের বাসভবনে এ সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সভাপতি গোলাম হায়াদার বিএসসি, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আব্দুর রহমান, যুগ্ম সম্পাদক লিয়াকত আলী খান, সদর উপজেলা বিএনপির সভাপতি সলিম উল্যাহ বাহার হিরন, জেলা কৃষকদলের সভাপতি এ্যাডভোকেট রবিউল হাসান পলাশ প্রমুখ।

সংবাদিক সম্মেলনে জেলা বিএনপির সভাপতি গোলাম হায়াদার বিএসসি অভিযোগ করে বলেন, দুর্গাপূজায় কুমিল্লার পূজামন্ডপে পবিত্র কোরআন রাখার ঘটনায় চৌমহনীসহ নোয়াখালী জেলার কয়েক স্থানে হিন্দু ধর্মালম্বী সম্প্রাদয়ের পুজামন্ডপে একদল উগ্রবাদী হামলা করে লুটপাট, ভাঙচুর এবং নৈরাজ্য সৃষ্টি করে। ওই ঘটনায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল তাৎক্ষণিক জাতীয়ভাবে এবং স্থানীয়ভাবে ঘটনার নিন্দা জানায় এবং এ বিষয়ে সঠিক তদন্তের মাধ্যমে প্রকৃত ঘটনার রহস্য উদঘাটন পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আহবান জানান।

সরকার প্রথম থেকে উক্ত বিষয়ে উদাসীন, সরকারের সামগ্রিক কর্মকাণ্ডে প্রতীয়মান হয় যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধিতে মানুষের দৃষ্টি ভিন্নখাতে নেয়ার অপচেষ্টায় এই পরিকল্পিত ঘটনার অবতারণা করেন। কারণ উক্ত ঘটনাকে পুঁজি করে যেভাবে বিএনপি নেতাকর্মীকে মামলায় জড়িয়ে গ্রেপ্তার করা হচ্ছে সরকারের আচারণে তা স্পষ্ট।

তিনি আরও বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি সর্বদাই ধর্মীয় সৌহার্দ্য এবং সম্প্রীতিতে বিশ্বাস করে। ধর্মীয় সহিংসতা নিয়ে ইতিমধ্যে নোয়াখালীতে অনেকগুলো মামলা হয়েছে। প্রত্যেকটি মামলায় বিএনপি নেতাকর্মীদের আসামি করা হয়েছে। কিন্তু ঘটনার সময় অনেকেই এলাকায় ছিলেন না। বেগমগঞ্জের ঘটনায় বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলুকে হুকুমের আসামি করা হয়েছে।

অনতিবিলম্বে ধর্মীয় সহিংসতাকে পুঁজি করে রাজনৈতিক হয়রানি বন্ধ করাসহ অবিলম্বে গ্রেপ্তারকৃত সকল নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি জানান তিনি।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়