আওয়ামী লীগের পতন জনগণের দাবিতে পরিণত হয়েছে: ফখরুল

আগের সংবাদ

মডেল তিন্নি হত্যা মামলার রায় ১৫ নভেম্বর

পরের সংবাদ

বিএনপির এক মাসের পরিকল্পনায় মন্দিরে হামলা-ভাঙচুর: তথ্যমন্ত্রী

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২১ , ২:৫১ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২৬, ২০২১ , ৪:১৫ অপরাহ্ণ

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দুর্গাপূজায় মন্দিরে কোরআন রেখে আসা এবং একে ইস্যু করে দেশের বিভিন্ন মন্দিরে হামলা ও ভাঙচুরের ঘটনা বিএনপির এক মাসের পরিকল্পনায় সংঘটিত হয়েছে। এর পরিকল্পনা হয় লন্ডনে বসে। বিএনপি এক মাস ধরে প্রকাশ্যে বৈঠক করেছে, আর গোপনে করেছে ষড়যন্ত্র। সেই ষড়যন্ত্রের অংশ হচ্ছে দুর্গাপূজায় মন্দিরে কোরআন শরীফ রেখে বিভিন্ন মন্দিরে হামলা করা। রংপুরের ঘটনায় একজন ছাত্রলীগ নেতা জড়িত থাকার কথা বিএনপি তুললেও সে আসলে ছাত্রলীগের কেউ নয়। তাকে আগেই বাদ দেয়া হয়েছে কমিটি থেকে। মঙ্গলবার (২৬ অক্টোবর) বেলা ১১টায় রাজশাহী সার্কিট হাউজে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এ সময় মন্ত্রী বলেন, দেশে এসব ঘটনার পর এখন পর্যন্ত ১০২টি মামলা হয়েছে। গ্রেপ্তার হয়েছে প্রায় ৭০০ দুষ্কৃতিকারী। ঘটনাগুলোর সঙ্গে বিএনপি-জামায়াতই জড়িত। আওয়ামীলীগ সরকার জনগণের সরকার। হিন্দুদের পাশে একমাত্র আওয়ামী লীগই দাঁড়িয়েছে। কিন্তু সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীরা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত। তবে সরকার রুখে দিয়েছে তাদের।

উন্নয়ন-অগ্রগতি প্রসঙ্গে ড. হাছান মাহমুদ সাংবাদিকদের বলেন, অর্থনৈতিক প্রবৃদ্ধিতে বিশ্বে এক নম্বর দেশ বাংলাদেশ। দেশের উন্নয়ন আন্তর্জাতিকভাবে প্রশংসিত। গত বছর পৃথিবীর মাত্র ২০টি দেশের অর্থনীতি প্রসারিত হয়েছে। এ ছাড়া সংকুচিত হয় বাকি সব দেশের অর্থনীতি। সেই ২০ দেশের মধ্যে বাংলাদেশও রয়েছে এবং এ দেশের অবস্থান তৃতীয়। সরকারের প্রচেষ্টায় পরিবর্তন হয়েছে মানুষের ভাগ্যের। আয় বেড়েছে মাথাপিছু। করোনাকালে নানা উন্নয়ন-অগ্রযাত্রায় বর্তমান সরকার আন্তর্জাতিক গণমাধ্যমেও প্রশংসিত।

সংবাদ সম্মেলনে মহিলা আসনের সংসদ সদস্য আদিবা আঞ্জুম মিতা, রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, জেলা প্রশাসক আব্দুল জলিল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার, সাধারণ সম্পাদক লায়েব উদ্দিন লাভলুসহ আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

আর- এসআর / ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়