প্রকল্প বাস্তবায়নে ধীরগতি ও অনিয়মে সংসদীয় কমিটির ক্ষোভ

আগের সংবাদ

রোনালদোতে বদলায়নি ম্যানইউর ভাগ্য

পরের সংবাদ

বাংলাদেশের যুবাদের কঠিন পরীক্ষা

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২১ , ১০:৪০ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২৬, ২০২১ , ১০:৪০ অপরাহ্ণ

এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপ বাছাইপর্বে বুধবার শুরু হবে ‘ডি’ গ্রুপের খেলা। এই গ্রুপে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল কুয়েতের বিপক্ষে মাঠে নামবে। বুধবার উজবেকিস্তানের জার স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকাল ৪টায় মুখোমুখি হবে দুদল। এ ম্যাচটি উজবেক স্পোর্টস টেলিভিশন সরাসরি সম্প্রচার করবে।

এছাড়া ‘ডি’ গ্রুপে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ ৩০ অক্টোবর উজবেকিস্তানের বিপক্ষে এবং শেষ ম্যাচ সৌদি আরবের বিপক্ষে ২ নভেম্বর। তবে বাংলাদেশের চেয়ে শক্তি সামর্থ্যে এগিয়ে আছে কুয়েত, সৌদি আরব ও উজবেকিস্তান। এ তিন দলে বিপক্ষে জয় তুলে নিতে লড়াই করতে হবে লাল-সবুজের প্রতিনিধিদের। তাই হাতে গুটিয়ে বসে থাকতে নারাজ বাংলাদেশ দলের কোচ মারুফুল। কুয়েত অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে মুখোমুখি হওয়ার আগে মঙ্গলবার নিজদের ঝালিয়ে নিয়েছেন লাল-সবুজের প্রতিনিধিরা। তবে চ্যালেঞ্জ মোকাবিলার আগে প্রতিপক্ষরা অনুশীলন ম্যাচের সুবিধা পেলেও, মারুফুলের শিষ্যরা সে সুযোগ পাননি। সীমাবদ্ধতার মাঝে থেকেও কীভাবে ভালো করা যায় সে চেষ্টা করছেন লাল-সবুজের ফুটবলাররা। খেলার মধ্যে থাকায় খেলোয়াড়দের ফিটনেস নিয়ে কোনো সমস্যা নেই। ম্যাচে বাংলাদেশ-কুয়েতের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে। মঙ্গলবার সংবাদ সম্মেলনে এ আশার কথাই বলেছেন কোচ মারুফুল হক। তিনি বলেন, ফিফা র‌্যাঙ্কিংয়ে প্রতিপক্ষরা আমাদের চেয়ে এগিয়ে।

তবে মাঠে আমরা নামবো জয়ের জন্যই। আমাদের এই দলে জাতীয় দলের ৬ খেলোয়াড় আছেন। অভিজ্ঞ ও তারুণ্যের মিশেলে গড়া আমাদের দলটি। প্রথম ম্যাচের প্রতিপক্ষ কুয়েত বেশ শক্তিশালী। আমরা খেলব জয়ের জন্যই। আমরা মূলপর্বে খেলতে চাই সেটা গ্রুপ চ্যাম্পিয়ন বা সেরা রানার্স আপের মধ্যে থেকে হলেও। উজবেকিস্তান স্বাগতিক দল সরাসরিই খেলবে। আমি বাকি দুই ম্যাচ থেকে চার পয়েন্ট নিতে চাই। এই গ্রুপিংটা হয়েছে কয়েক মাস আগে। সেই গ্রুপিংয়ের সময় আমার ইচ্ছে ছিল এই দলটাকে দুই-তিন মাস নিয়ে কাজ করা। সেটা করতে পারলে ভালো কিছু করা সম্ভব ছিল। তবে এক মাসের মতো পেয়েছি। ভালো ও উন্নত দলের সঙ্গে খেলেই নিজেদের প্রমাণ করতে হয়। আমি সেই চ্যালেঞ্জটাই নিয়েছি।

এছাড়া সংবাদ সম্মেলনে অনূর্ধ্ব ২৩ দলের অধিনায়ক টুটুল হোসেন বাদশা বলেন, আমাদের প্রতিপক্ষ কুয়েত বেশ শক্তিশালী। তারপরও আমরা সর্বোচ্চটা দিয়ে গত এক দেড় মাস ধরে কঠোর অনুশীলন করেছি। আমাদের হেড কোচ প্রতিদিনই ভিডিও এনালাইসিস করে সে অনুযায়ী অনুশীলন করাচ্ছেন। আমরা চ্যাঞ্জেজ নিতে প্রস্তুত আছি। আমাদের দলের সবাই বেশ উজ্জীবিত। আশা করছি, দেশের জন্য ভালো কিছু নিয়ে আসতে পারব।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়