পীরগঞ্জের ঘটনায় গ্রেপ্তার আরও ৩

আগের সংবাদ

নিউজ ফ্ল্যাশ

পরের সংবাদ

প্রোটিয়াদের কাছে পাত্তা পেল না উইন্ডিজ

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২১ , ৭:৫৮ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২৬, ২০২১ , ৮:০২ অপরাহ্ণ

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে মঙ্গলবার (২৬ অক্টোবর) নিজদের দ্বিতীয় ম্যাচেও ব্যাট হাতে দাপট দেখাতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। এদিন দক্ষিন আফ্রিকার বোলারদের সামনে কোমড় সোজা করে দাড়াতে পারেননি ক্রিস গেইল-ব্রাভোরা। তারা ৮ উইকেট খুঁইয়ে ১৪৩ রান তুলতে সক্ষম হয়। এত অল্প রানের জবাবে প্রোটিয়ারা ৮ উইকেটে জিতেছে।

এদিন দক্ষিন আফ্রিকার ব্যাটসম্যানরা উইন্ডিজের বোলারদের পাত্তাই দেয়নি। তবে প্রথম ওভারেই অধিনায়ক টেম্বা বাভুমা রান আউট হন মাত্র ২ রান করে। দলপতিকে হারিয়ে চাপে পড়েননি এইডেন মারকারাম ও রাসি ফন ডার ডুসেন। ৩০ বলে ৩৯ রান করে হেনড্রিক্স যখন সাজঘরে ফিরেন তখন দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ২ উইকেটে ৬১ রান। এই ধাক্কা সামলে এইডেন ও রাসি ফন ডার ডুসেন ঝড় তোলেন। তাদের ব্যাটে ভর করেই শেষ হাসি হেসেছে দক্ষিন আফ্রিকা। এইডেন ৫১ ও রাসি ফন ডার ডুসেন ৪৩ রানে অপরাজিত ছিলেন।

এর আগে টস হেরে আগে ফিল্ডিং নেন প্রোটিয়ার দলপতি টেম্বা ভাবুমা। ব্যাট হাতে নিজেদের শুরুটা অবশ্য দেখেশুনেই করে উইন্ডিজ দল। তবে হাত খুলে খেলতে থাকেন লুইন। কিন্তু অপরপ্রান্তে টেস্ট মেজাজে ব্যাট করতে থাকেন আরেক ওপেনার লেন্ডন সিমন্স। পাওয়ার-প্লের ৬ ওভারে কোন উইকেট না হারিয়ে স্কোর বোর্ডে ৪৩ রান তোলেন লুইস-সিমন্স। ইনিংসের দশম ওভারে প্রোটিয়া স্পিনার শামসিকে ছক্কা হাঁকিয়ে ফিফটি তুলে নেন লুইস। তার অর্ধশতক আসে ৩২ বলে।

তবে ইনিংসটিকে আর বেশিদূর টানতে পারলেন না লুইস। কেশভ মাহারাজের বলে আউট হন ৫৬ রান করে। ৩৫ বলের ইনিংসটি সাজান ৩টি চার ও ৬টি ছয়ের মারে। লুইস যেখানে ঝড়ো ব্যাটিং করেন, সেখানে টেস্ট সূলভ ব্যাটিং করেন সিমন্স। ইনিংসের ১৪তম ওভারে রাবাদার বলে বোল্ড হন ৩৫ বলে মাত্র ১৬ রান করে। তার আগেই অবশ্য মাহারাজের দ্বিতীয় শিকার বনে যান নিকোলাস পুরান। তার ব্যাট থেকে আসে ১২ রান। সুবিধা করতে পারেননি ক্রিস গেইল, আন্দ্রে রাসেল। গেইল ১২ বলে ১২ ও রাসেল ফেরেন ৪ বলে ৫ রান করে। রান আউটে কাটা পরা হেটমায়ার রানের খাতা খুলতে পারেননি। শেষদিকে অধিনায়ক পোলার্ডের ২০ বলে ২৬ রানের ইনিংসের সুবাদে ১৪৩ রান তুলেছে উইন্ডিজ।

রি-কেই/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়