স্কটল্যান্ড-নামিবিয়া দুই স্বপ্নবাজ দেশের লড়াই

আগের সংবাদ

লড়াই করেই হারল কিউইরা

পরের সংবাদ

খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২১ , ১১:১৬ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২৭, ২০২১ , ১২:৩৬ পূর্বাহ্ণ

অস্ত্রোপচারের পর খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। তাকে তরল খাবার খেতে দেওয়া হয়। মঙ্গলবার (২৬ অক্টোবর) তিনি ভাতও খেয়েছেন। খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ও বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন সাংবাদিকদের এ তথ্য জানান।

মঙ্গলবার খালেদা জিয়ার জন্য গঠিত মেডিকেল বোর্ড তার শারীরিক অবস্থা পর্যালোচনা করে। খালেদা জিয়ার রক্তচাপ স্বাভাবিক আছে। ইনসুলিন দিয়ে রক্তের শর্করা নিয়ন্ত্রণে রাখা হচ্ছে।

ক্যানসার শনাক্তের পরীক্ষার (বায়োপসি) জন্য খালেদা জিয়ার শরীর থেকে যে নমুনা নেওয়া হয়েছে, সেটির প্রতিবেদন আগামী বৃহস্পতিবার পাওয়া যেতে পারে। আরও নিশ্চিত হওয়ার জন্য সংগৃহীত নমুনা দেশের ও বিদেশের আরও কয়েকটি পরীক্ষাগারে পাঠানো হতে পারে।

আগের দিন সোমবার অস্ত্রোপচারের আগে খালেদা জিয়ার রক্তের বেশ কয়েকটি পরীক্ষা করা হয়। তাতে উদ্বেগজনক কিছু পাওয়া যায়নি। তবু ক্যানসারের জীবাণু আছে কি না, তা নিশ্চিত হতে অস্ত্রোপচার করা হয়। নিয়মানুযায়ী তা বায়োপসি করতে দেওয়া হয়।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়