×

চিত্র বিচিত্র

১১ সন্তানের নাম চার অক্ষরে!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ অক্টোবর ২০২১, ১০:৩১ এএম

১১ সন্তানের নাম চার অক্ষরে!

১১ সন্তানের সঙ্গে গুয়েনি ব্ল্যাংকার্ট ও ম্যারিনো ভ্যানিনো দম্পতি

বেলজিয়ামের এক দম্পতি তাদের ১১ সন্তানের নাম মাত্র চার অক্ষরে রেখেছেন। ইংরেজি ‘এ’, ‘ই’, ‘এক্স’ ও ‘এল’- এই চার অক্ষরে সন্তানদের নাম রেখে বিশ্বব্যাপী আলোচিত হয়েছেন তারা। খবর অডিটিসেন্ট্রালের

গুয়েনি ব্ল্যাংকার্ট ও ম্যারিনো ভ্যানিনো ১১ সন্তানের গর্বিত জনক-জননী। এর মধ্যে সাত জন মেয়ে এবং চার জন ছেলে। তাদের প্রত্যেকের নাম চার অক্ষরে রাখা হয়েছে এবং অদ্ভুতভাবে সেই অক্ষরগুলোও একই। তাদের প্রথম সন্তানের নাম অ্যালেক্স এবং দ্বিতীয় সন্তানের নাম অ্যাক্সেল। এ প্রসঙ্গে গুয়েনি ব্ল্যাংকার্ট বলেন, প্রথম সন্তানের নাম অ্যালেক্স ও দ্বিতীয় সন্তানের নাম অ্যাক্সেল রেখে আমরা গর্বিত। আমরা সিদ্ধান্ত নিয়েছি তাদের নাম একই অক্ষর দিয়ে হবে এবং এভাবেই ১১ সন্তানের নাম রাখা হবে।

বেলজিয়ামের ওই দম্পতির ১১ সন্তানের নাম যথাক্রমে অ্যালেক্স, অ্যাক্সেল, ক্সেলা, লেক্সা, অ্যাক্সায়েল, অ্যাক্সিয়েল, এক্সলা, লিয়্যাক্স, অ্যাক্সেলি, ইল্যাক্স ও অ্যালক্সই। গুয়েনি ব্ল্যাংকার্ট ও ম্যারিনো ভ্যানিনো দাবি করছেন, তারা তাদের সন্তানের যে নাম রেখেছেন সেই নাম কোনোমতেই কঠিন হতে পারে না।

গুয়েনি ব্ল্যাংকার্ট ও ম্যারিনো ভ্যানিনো দম্পতি জানিয়েছেন তাদের পাঁচ সন্তান একই স্কুলে পড়াশুনা করছে এবং শিক্ষকেরা প্রাঞ্জলভাবে তাদের নাম উচ্চারণ করেন।

আগামী বছরের এপ্রিলে গুয়েনি ব্ল্যাংকার্ট ও ম্যারিনো ভ্যানিনোর ১২তম সন্তান জন্ম নেবে। যথারীতি তার নামও এই চার অক্ষর দিয়ে রাখা হবে বলে সিদ্ধান্ত নিয়েছেন এ দম্পতি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App