×

খেলা

রোনালদোর মাঠে সালাহর হ্যাটট্রিক, বিষে নীল ম্যানইউ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ অক্টোবর ২০২১, ১০:০২ এএম

রোনালদোর মাঠে সালাহর হ্যাটট্রিক, বিষে নীল ম্যানইউ

হ্যাটট্রিক করে সালাহের সেলিব্রেশন। ছবি: রয়টার্স।

রবিবার ক্রীড়াপ্রেমীদের জন্য ছিল এক অসাধারণ দিন। ক্রিকেট হোক বা ফুটবল, সর্বত্রই ছিল হাইভোল্টেজ লড়াই। প্রিমিয়র লিগের ম্যাচে রবিবাসরীয় সন্ধ্যাতে মুখোমুখি হয়েছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড এবং লিভারপুল। তবে এদিন মিশরীয় তারকা মুহাম্মদ সালাহর অসাধারণ ফুটবলিং নৈপুণ্যে খড়কুটোর মতো উড়ে গেল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ৫-০ গোলে রোনালদোর দলকে নিয়ে ছেলেখেলা করল লিভারপুল।

প্রথমার্ধেই এদিন কার্যত ম্যাচটা শেষ করে দিয়েছিল সালাহ এবং লিভারপুল। ৪-০ গোলে এগিয়ে বিরতিতে যায় 'দি রেডসরা'। তাদের আক্রমণের বিরুদ্ধে অসহায় লাগছিল রেড ডেভিলসের ডিফেন্ডারদের। এদিন প্রথমার্ধে লাল কার্ডও দেখতে পারতেন ক্রিশ্চিয়ানো রোনালদো। প্রথমার্ধের যোগ করা সময়ে লিভারপুলের কার্টিস জোন্সের সঙ্গে বল দখলের লড়াই লড়তে গিয়ে মাথা গরম করে বসেন রোনালদো। বিশেষজ্ঞদের মতে, যেভাবে বল কাড়তে গিয়ে তিনি বাজেভাবে মাটিতে পড়ে যাওয়ার জোন্সের দখলে থাকা বলে লাথি চালান, তাতে করে ম্যাচ রেফারি লাল কার্ড দেখালেও অবাক হওয়ার কিছু ছিল না।

ম্যাচ শুরুর ৫ মিনিটের মধ্যেই নাবি কেইটার গোলে এগিয়ে যায় লিভারপুল। ১৩ মিনিটে লিড দ্বিগুণ করেন দিয়োগো জোটা। ট্রেন্ট আলেকজান্ডার আর্নল্ডের ক্রস থেকে লিভারপুলকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন তিনি। ৩৮ মিনিটে নিজের প্রথম এবং দলের হয়ে তৃতীয় গোলটি করেন সালাহ। পরপর ১০ টি ম্যাচে এই নিয়ে টানা গোল করলেন সালাহ। প্রথমার্ধের শেষে যোগ করা সময়ে সালাহ নিজের দ্বিতীয় এবং দলের চতুর্থ গোলটি করে ইউনাইটেডের কফিনে কার্যত শেষ পেরেকটি পুঁতে দেন। পাশপাশি প্রিমিয়র লিগের ইতিহাসে দিদয়ের দ্রোগবাকে টপকে সর্বোচ্চ আফ্রিকান গোলদাতাও হয়ে যান।

দ্বিতীয়ার্ধের ৪৯ তম মিনিটে ডেভিড দে হেয়ার পাস দিয়ে দলের পঞ্চম এবং নিজের তৃতীয় গোল করে হ্যাটট্রিক সম্পন্ন করেন সালাহ। ৬০ মিনিটে পল পোগবা লাল কার্ড দেখলে ম্যান ইউনাইটেড ১০ জনের নেমে যায়। বিরতিতে পরিবর্ত ফুটবলার হিসেবে নামার পরে তিনি কেইটাকে একটি হাই ট্যাকেল করে বসেন। ট্যাকেলের তীব্রতায় কেইটাকে স্ট্রেচারে করে বাইরে আনতে হয়। দ্বিতীয়ার্ধে আর গোল না হওয়াতে ৫-০ গোলেই শেষমেশ ম্যাচ জেতে লিভারপুল।

এই ম্যাচে হারের ফলে লিগ শীর্ষের দল থেকে আট পয়েন্টে পিছিয়ে পড়ল ইউনাইটেড। তাদের শেষ তিন ম্যাচে তারা ১১ গোল হজম করেছে যা একেবারেই সুখকর নয়। এটি লিভারপুল ম্যানেজার হিসেবে জুরগেন ক্লপের ২০০ তম জয়। এই ম্যাচে সালাহ একাধিক নজির গড়েন। সর্বোচ্চ আফ্রিকান গোলস্কোরার তো বটেই, পাশপাশি ওল্ড ট্রাফোর্ডের ময়দানে প্রিমিয়র লিগ ইতিহাসে এবং রোনাল্ডো নাজারিওর ১৮ বছর পর সব প্রতিযোগিতায় প্রতিপক্ষ ফুটবলার হিসাবে ওল্ড ট্রাফোর্ডে হ্যাটট্রিক করেন সালাহ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App