×

পুরনো খবর

পীরগঞ্জে হামলা: তিন দিনের রিমান্ডে আরও ১৩ আসামি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ অক্টোবর ২০২১, ০৩:৪৬ পিএম

পীরগঞ্জে হামলা: তিন দিনের রিমান্ডে আরও ১৩ আসামি

সম্প্রতি কুমিল্লার পূজামণ্ডপের ঘটনার জের ধরে ধর্ম অবমাননার অভিযোগ তুলে পীরগঞ্জে হামলা হয়, জেলেপল্লীতে আগুন দেয়া হয়। ফাইল ছবি

ধর্ম অবমাননার অভিযোগে রংপুরের পীরগঞ্জের রামনাথপুর ইউনিয়নের ৩টি গ্রামের হিন্দু ধর্মাবলম্বীদের ঘরবাড়ি ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের মামলায় নতুন করে ১৩ জনের বিরুদ্ধে সাত দিনের রিমান্ড আবেদন করা হলে। আদালত শুনানি শেষে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।

সোমবার (২৫ অক্টোবর) দুপুরে এ আদেশ দেন পীরগঞ্জ আমলী আদালতের বিচারক ফজলে এলাহী খান। বিষয়টি নিশ্চিত করেন পীরগঞ্জ আমলি আদালতের সাধারণ নিবন্ধক শহিদুর রহমান।

মামলার তদন্ত কর্মকর্তা মাহবুবুর রহমান বলেন, অগ্নিসংযোগ, ভাঙচুর ও লুটপাটের মামলায় নতুন করে ১৩ জনের বিরুদ্ধে সাত দিনের রিমান্ড আবেদন করেছিলাম। আদালত শুনানি শেষে তিন দিনের রিমান্ড দেয়। এর আগে যারা রিমান্ডে ছিলেন তাদের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। সে তথ্য অনুযায়ী আমরা কাজ করছি।

তিনি বলেন, ঘটনার এক দিন পর এই (আজ যারা রিমান্ডে) ১৩ আসামিদের বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছিল। তাদের কাছে অনেক গুরুত্বপূর্ণ তথ্য থাকতে পারে, সে কারণে রিমান্ড আবেদন করা হয়েছে।

গত ১৭ অক্টোবর রাতে ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ তুলে পীরগঞ্জের রামনাথপুর উত্তরপাড়া হিন্দুপল্লিতে হামলা চালানো হয়। ভাঙচুর করা হয় হিন্দুদের বাড়িঘর, দেয়া হয় আগুন। লুটপাটও করা হয় এসব বাড়িতে। এ ঘটনায় পীরগঞ্জ থানায় তিনটি মামলা হয় ডিজিটাল নিরাপত্তা আইনে এবং একটি অগ্নিসংযোগ, ভাঙচুর ও লুটপাটের অভিযোগে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App