×

জাতীয়

নিখোঁজ মুসা প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ অক্টোবর ২০২১, ০৮:০২ পিএম

নিখোঁজ মুসা প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার

ডিবির হাতে সোমবার গ্রেপ্তার হন নিখোঁজ আবু মুসা আনসারি। ছবি: ভোরের কাগজ

নিখোঁজ হওয়া জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগের শিক্ষার্থী আবু মুসা আনসারি প্রতারণা ও টাকা আত্মসাতের অভিযোগে ঢাকা গোয়েন্দা পুলিশের (ডিবি) হাতে গ্রেপ্তার হয়েছে বলে জানা গেছে। গত রবিবার রাতে গেন্ডারিয়া থানার নারিন্দা এলাকায় থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

সোমবার (২৫ অক্টোবর) ডিবি ওয়ারী বিভাগের ডিসি মুহাম্মদ আশরাফ হোসেন জানান, প্রতারণার অভিযোগে আবু মুসা আনসারিকে গ্রেফতার করা হয়েছে। গত ১০ অক্টোবর ভিকটিম এক তরুণী ডেন্টাল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে অকৃতকার্য হয়। পরে মুসা আনসারীর সঙ্গে ফেসবুকের মাধ্যমে তার পরিচয় হয়। মুসা আনসারী স্বাস্থ্য অধিদপ্তরের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা পরিচয় দিয়ে ভিকটিমের রোল নম্বর নেন। তাৎক্ষণিকভাবে যাচাই করে জানান যে তার রেজাল্ট ভালোই হয়েছে। ওই শিক্ষার্থী চান্স পেয়েছেন কিন্তু ঊর্ধ্বতন কর্মকর্তাদের অনিয়মের কারণে তার নাম আসেনি। তবে ১০ লাখ টাকার বিনিময়ে তাকে ডেন্টালে ভর্তি করিয়ে দিতে পারবেন। বিশ্বাস অর্জন করার জন্য ভিকটিমের ইমো আইডিতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের এক কর্মকর্তার পরিচয়পত্র ও বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তির সঙ্গে ভুয়া কথোপকথনের স্ক্রিনশট পাঠান।

এরপর তাৎক্ষণিকভাবে ভিকটিমের কাছে এত টাকা না থাকায় মুসাকে ২ লাখ টাকা দেন। টাকা দেওয়ার পর দিন মুসাকে ফোন দিয়ে রেজাল্টের বিষয়ে জানতে চাইলে সে জানায়, আজকের মধ্যেই ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে ১ লাখ টাকা দিতে হবে। তা নাহলে রেজাল্ট পরিবর্তন হবে না। তখন বিষয়টি সন্দেহজনক মনে হয় ভুক্তভোগীর। পরে বিষয়টি অভিযোগ আকারে জানান তিনি। এভাবে মুসা অসংখ্য প্রার্থীর কাছ থেকে কয়েক লাখ টাকা আত্মসাৎ করেছে বলে জানা গেছে।

এ অভিযোগ পেয়ে অভিযান চালিয়ে মুসাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরী কমিশনের ভুয়া ২টি পরিচয়পত্র, একাধিক ভুয়া এনআইডি কার্ড ও বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের প্রবেশপত্রের কপি উদ্ধার জব্দ করা হয়।

উল্লেখ্য, এরআগে গত ২৪ অক্টোবর আনসারি নিখোঁজ হয়েছে বলে রাজধানীর গেণ্ডারিয়া থানায় অভিযোগ করেন তার ভাই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App