×

জাতীয়

জনপ্রতিনিধিদের স্থানীয় সরকারী হাসপাতালে চিকিৎসা নেয়া উচিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ অক্টোবর ২০২১, ০৯:৪১ পিএম

জনপ্রতিনিধিদের স্থানীয় সরকারী হাসপাতালে চিকিৎসা নেয়া উচিত

স্বাচিপ আয়োজিত ডেঙ্গু এবং কোভিড-১৯ চ্যালেঞ্জ নিয়ে বিজ্ঞানভিত্তিক সেমিনারে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম। ছবি: ভোরের কাগজ

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, স্থানীয় জনপ্রতিনিধিদের নিজ নিজ এলাকায় সরকারী হাসপাতাল থেকেই কম খরচে মানসম্মত চিকিৎসাসেবা গ্রহণ করা উচিত।

সোমবার (২৫ অক্টোবর) দুপুরে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের কনফারেন্স রুমে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) কর্তৃক আয়োজিত ডেঙ্গু এবং কোভিড-১৯ চ্যালেঞ্জ বিষয়ক বিজ্ঞানভিত্তিক এক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

স্বাচিপের কুর্মিটোলা জেনারেল হাসপাতাল শাখার আহবায়ক ডা. মো. বাহাউদ্দিন মোল্লা বাদলের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বিশেষ অতিথি হিসেবে স্বাচিপের কেন্দ্রীয় কমিটির মহাসচিব অধ্যাপক ডা. এম. এ. আজিজ, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. শামিউল ইসলাম, কুর্মিটোলা জেনারেল হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. জামিল আহমেদ এবং ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমান উপস্থিত ছিলেন।

মেয়র বলেন, নগরবাসীর স্বাস্থ্য সেবার জন্যই ৭ দশমিক এক সাত একর জমিতে নির্মিত ১ লাখ ৮০ হাজার ৫ শত ৬০ বর্গফুট আয়তনবিশিষ্ট ডিএনসিসির একটি বিপণীবিতানকে ১ হাজার শয্যাবিশিষ্ট দেশের সবচেয়ে বড় ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতাল এ রূপান্তরিত করা হয়েছে। তিনি বলেন, নগরপিতা হিসেবে নয়, নগরবাসীর সেবক হিসেবেই তিনি কাজ করে যাচ্ছেন, সেবক হিসেবেই থাকতে চান।

আতিকুল ইসলাম বলেন, কোভিড-১৯ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি সঠিকভাবে মেনে চলার পাশাপাশি ডেঙ্গু মোকাবেলায়ও সকলকে সক্রিয় ভূমিকা পালন করতে হবে। তিনি বলেন, সুস্থতার জন্য সবাই মিলে ‘দশটায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার’ স্লোগানটিকে বাস্তবায়নের মাধ্যমে চলমান সামাজিক আন্দোলনকে সফল করতে হবে। পাশাপাশি 'মাস্ক আমার, সুরক্ষা সবার' স্লোগানে করোনা পরিস্থিতিতে সকলকে সঠিকভাবে মাস্ক পরিধানসহ সরকারী নির্দেশনাগুলো যথাযথভাবে মেনে চলতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App