×

অর্থনীতি

ই-কমার্সে গ্রাহকদের আটকা টাকা ফেরতে ব্যবস্থা হচ্ছে: টিপু মুনশি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ অক্টোবর ২০২১, ০৯:৩৬ পিএম

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, ই-কমার্স প্রতিষ্ঠানের ২১৪ কোটি টাকা পেমেন্ট গেটওয়েতে আটকে আছে। এই টাকা আগামী তিন মাসের মধ্যে ফেরত দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে। এজন্য বাংলাদেশ ব্যাংক কাজ করবে।

সোমবার (২৫ অক্টোবর) বিকেলে বাণিজ্য মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী।

বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বৈঠকে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তফা জব্বার, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, এফবিসিসিআই সভাপতি মো. জসিমউদদীন উপস্থিত ছিলেন।

টিপু মুনশি বলেন, আজকের বৈঠকে নিবন্ধনের জন্য ইউনিক আইডি, সেন্ট্রাল লগ ইন ট্রাকিং সিস্টেম, কমপ্লেন ম্যানেজমেন্ট সিস্টেম চালু এবং ১ জুলাই থেকে এ পর্যন্ত স্ক্রো সার্ভিসে আটকে পড়া টাকা ফেরত দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। আগামী তিন মাসের মধ্যে এই কাজ সম্পন্ন হবে। আগামী দুই সপ্তাহের মধ্যে এ বিষয়ক সফটওয়্যার বিষয়ে আইসিটি বিভাগ তথ্য জানাবে।

আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, ই-কমার্স খাতের জন্য নতুন আইন, কর্তৃপক্ষ প্রয়োজন নেই। প্রচলিত আইনের মাধ্যমে এ খাত পরিচালনা করা যাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App