ওমরাহ করতে কোয়ারেন্টিনে থাকতে হবে না মুসল্লিদের

আগের সংবাদ

নরসিংদীতে আ.লীগের দুপক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধসহ আহত ২০

পরের সংবাদ

বিদ্যুৎ সম্পর্কিত মামলা দ্রুত নিষ্পত্তির সুপারিশ

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২১ , ৮:৩৩ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২৫, ২০২১ , ৮:৩৩ অপরাহ্ণ

বিদ্যুৎ সম্পর্কিত সব মামলার তালিকা তৈরি করে আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে প্রয়োজনে আলাদা বেঞ্চ গঠন করে দ্রুত মামলাগুলো নিষ্পত্তির ব্যবস্থা নেবার সুপারিশ করেছে জাতীয় সংসদের বিদুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

সোমবার (২৫ অক্টোবর) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে কমিটি সভাপতি ওয়াসিকা আয়শা খান এর সভাপতিত্বে বৈঠকে কমিটি সদস্য নসরুল হামিদ, এসএম জগলুল হায়দার, মো. নূরুল ইসলাম তালুকদার, মো. আছলাম হোসেন সওদাগর, মোছা. খালেদা খানম, নার্গিস রহমান এবং মো. নুরুজ্জামান বিশ্বাস অংশ নেন।

বৈঠক সূত্রে জানা গেছে জ্বালানি ও বিদ্যুৎ বিষয়ক লক্ষাধিক মামলা দীর্ঘদিন ধরে জট পাকিয়ে রয়েছে।

বৈঠকে নবায়নযোগ্য জ্বালানি-নির্ভর বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্প বাস্তবায়নের অগ্রগতি, সরকারি ও বেসরকারি পর্যায়ে বিদ্যুতের অপচয় রোধে নেয়া ব্যবস্থা এবং সমগ্র দেশে বিদ্যুৎ সঞ্চালন প্রক্রিয়ায় প্রতিবন্ধকতা দূরীকরণে গৃহীত ব্যবস্থা সম্পর্কে বিস্তারিতভাবে উপস্থাপন করা হয়।

বৈঠকে দেশের জেলা ও উপজেলার পোস্ট পেইড বিদ্যুৎ মিটারকে স্মার্ট প্রি-পেইড মিটারে প্রতিস্থাপন কার্যক্রম আরো জোরদার করারও সুপারিশ করা হয়।

এসময় বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের সচিব, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড এর চেয়ারম্যান, নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালকসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়