জুড়ী সাফারি পার্ক নিয়ে রিপোর্ট অনুমোদন পরিবেশ মন্ত্রণালয়ের

আগের সংবাদ

বিদ্যুৎ সম্পর্কিত মামলা দ্রুত নিষ্পত্তির সুপারিশ

পরের সংবাদ

ওমরাহ করতে কোয়ারেন্টিনে থাকতে হবে না মুসল্লিদের

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২১ , ৮:১৯ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২৫, ২০২১ , ৮:১৯ অপরাহ্ণ

ওমরাহ পালনে ইচ্ছুক মুসল্লিদের আর ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে না বলে জানিয়েছে সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয়। আরব নিউজ সোমবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

এ ব্যাপারে হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের চিফ প্ল্যানিং ও স্ট্রাটেজি অফিসার ড. ওমর আল-মাদ্দাহ আরব নিউজকে জানান, করোনা নিষেধাজ্ঞা শিথিল করার পর মক্কার পবিত্র মসজিদুল হারামে মুসল্লিদের সংখ্যা উল্লেখযোগ্য হারে বেড়েছে।

এছাড়া ওমরাহ পালনে ইচ্ছুকদের সংখ্যাও উল্লেখযোগ্য হারে বাড়ার কারণে ১৪ দিনের কোয়ারেন্টিনের নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি। এর আগে গত ১৬ অক্টোবর মক্কার পবিত্র মসজিদুল হারাম এবং মদিনার মসজিদে নববীতে সামাজিক দূরত্বের বজায় রাখার নিয়ম তুলে নেয় দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এর ফলে মক্কার মসজিদুল হারাম (কাবা শরিফ এলাকা) এবং মদিনার মসজিদে নববীতে ধারণক্ষমতার সম্পূর্ণ অংশে মুসল্লিরা নামাজ আদায় করতে পারছেন।

এর আগে করোনা মহামারির কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর চলতি বছরের ১০ আগস্ট থেকে বিদেশি মুসল্লিদের সৌদি আরবে গিয়ে ওমরাহ পালনের অনুমতি দিয়েছে সৌদি সরকার। তবে মহামারি ঠেকাতে যথাযথ স্বাস্থ্যবিধি মানার শর্তে এই অনুমতি দেওয়া হয়েছিল। এসব শর্তের মধ্যে ছিল ওমরাহ পালনে ইচ্ছুকদের ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকার নিয়ম। এবার সেই নিয়মটিই তুলে নিল সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয়।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়