×

জাতীয়

রাজধানীর সব মন্দিরের নিরাপত্তা জোরদারের নির্দেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ অক্টোবর ২০২১, ১০:১৮ পিএম

রাজধানীর সব মন্দিরের নিরাপত্তা জোরদারের নির্দেশ

রবিবার ডিএমপির সদর দপ্তর মিলনায়তনে আয়োজিত অপরাধবিষয়ক এক সভা।

ঢাকা মহানগর পুলিশের ৫০ থানা এলাকায় সকল মন্দির ও পূজামণ্ডপে নিরাপত্তা জোরদার করতে কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম। কুমিল্লার ঘটনার জের ধরে রাজধানীর কোনো মন্দির ও পূজামণ্ডপে যাতে কোনো ধরনের হামলার ঘটনা না ঘটে সেজন্য এমন নির্দেশনা দিয়েছেন তিনি।

রবিবার (২৪ ‍অক্টোবর) ডিএমপির সদর দপ্তর মিলনায়তনে আয়োজিত অপরাধবিষয়ক এক সভায় এ নির্দেশনা দেন পুলিশ প্রধান।

সে সময় মোহা. শফিকুল ইসলাম জানান, ডিএমপির ৫০ থানা এলাকায় যেসব মন্দির বা পূজামণ্ডপ আছে, কুমিল্লার ঘটনার জের ধরে যাতে কোনো ধরনের হামলার ঘটনা না ঘটে সেজন্য পুলিশের নিরাপত্তা জোরদার করতে হবে।

সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে সুধীজনের সমাবেশে নিরাপত্তা নিশ্চিত করতে সংশ্লিষ্ট অপরাধ বিভাগের উপকমিশনারকে সেখানে অংশ নেওয়ার নির্দেশ দেন ডিএমপি কমিশনার।

শফিকুল ইসলাম জানান, থানায় মামলা, সাধারণ ডায়েরি (জিডি) করার সময় টাকা নিলে বা কাউকে হয়রানি করলে সংশ্লিষ্ট পুলিশ সদস্যের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এ ধরনের কিছু অভিযোগ তিনি পাচ্ছেন জানিয়ে ওই সভায় হুঁশিয়ারি দিয়ে বলেন, এর সত্যতা প্রমাণিত হলে সেই পুলিশ সদস্যকে চাকরিচ্যুত করা হবে।

সভা সূত্র গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে জানায়, সকাল সাড়ে ১০টায় ওই সভা শুরু হয়। দুপুর ২টায় শেষ হওয়া সভায় উপস্থিত ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা থেকে অপরাধ বিভাগের উপকমিশনার, ডিএমপির গোয়েন্দা বিভাগ ও ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইমের সহকারী কমিশনার থেকে অতিরিক্ত কমিশনার ও ডিএমপির সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App