×

ক্রিকেট

বিশ্বকাপে ৪১ উইকেট নিয়ে সবার ওপরে সাকিব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ অক্টোবর ২০২১, ০৬:৫৬ পিএম

বিশ্বকাপে ৪১ উইকেট নিয়ে সবার ওপরে সাকিব

আজ শ্রীলঙ্কার ২ ব্যাটসম্যানকে সাজঘরে ফিরিয়ে বিশ্বকাপে ৪১ উইকেট নিয়ে সবার উপরে সাকিব আল হাসান

টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরে বেশ কিছু রেকর্ডের হাতছানি ছিল সাকিব আল হাসানের সামনে। তবে সাকিব সে মাইলফলকগুলো খুব অল্পসময়ে স্পর্শ করে ফেলেছেন। প্রথম ম্যাচেই লাসিথ মালিঙ্গাকে ছুঁয়ে টি-টোয়েন্টির সর্বোচ্চ উইকেট শিকারী হন। এবার শহিদ আফ্রিদির বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটের রেকর্ডটাও নিজের করে নিলেন সময়ের সেরা এই অলরাউন্ডার। পাকিস্তানি অলরাউন্ডার যেখানে ৩৪ ম্যাচে ৩৯ উইকেট শিকার করেন, সেখানে সাকিব ২৯ ম্যাচ খেলে তুলে নিয়েছেন ৪১টি উইকেট। আজ শ্রীলঙ্কার বিপক্ষে নিজের দ্বিতীয় ওভারে দুই উইকেট তুলে নিয়ে এই রেকর্ড গড়েন। এ রিপোর্ট লেখা পর্যন্ত সাকিব বল হাতে ২ ওভার করে ৬ রান দিয়ে ২ উইকেট সংগ্রহ করেন।

ইংল্যান্ডে অনুষ্ঠিত ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপে সাকিব আল হাসান স্বপ্নের মত এক আসর কাটিয়েছেন। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরে এসেই একের পর এক ঝলক দেখাচ্ছেন টাইগার অলরাউন্ডার। যদিও আসরের শুরু একদমই ভালো হয়নি বাংলাদেশের। সংযুক্ত আরব আমিরাতে মূলপর্বে যাওয়ার আগে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ওমানে প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে ৬ রানে হারে বাংলাদেশ। ফলে মূল পর্বে যাওয়া নিয়ে বাংলাদেশের পরিসংখ্যানই কঠিন হয়ে দাঁড়িয়েছিল। তবে বাঘের গর্জন সময় মতই দেখল ক্রিকেট বিশ্ব।

বাঘের প্রতিনিধি সাকিব বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে এসে নিজেকে আসীন করেছেন বিশ্বকাপের দুইটি রেকর্ডের আসনে। ২৯ ম্যাচে ৪১ উইকেট নিয়ে সাকিব এখন টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারি। অন্যদিকে ব্যাট হাতে ৬৭৫ রানের সঙ্গে ৪১ উইকেট বিশ্বকাপ ইতিহাসে সেরা অলরাউন্ডার এখন সাকিব আল হাসান। বিশ্বকাপের শুরুর পূর্বে এসব রেকর্ড গড়তে সাকিবের প্রয়োজন ছিল ২৭ রান ও ১০ উইকেট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App