×

পুরনো খবর

পীরগঞ্জে হামলার বর্ণনা দিলেন সৈকত-রবিউল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ অক্টোবর ২০২১, ১০:৩৩ পিএম

পীরগঞ্জে হামলার বর্ণনা দিলেন সৈকত-রবিউল

গ্রেপ্তার সৈকত মণ্ডল।

রংপুরের পীরগঞ্জের সহিংসতার ঘটনার মূল হোতা সদ্য বহিষ্কৃত ছাত্রলীগ নেতা সৈকত মণ্ডল ও মসজিদের ইমাম রবিউল ইসলাম আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

রবিবার (২৪ অক্টোবর) সন্ধ্যায় রংপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দেলোয়ার হোসেনের আদালতে এ জবানবন্দি দেন। বিষয়টি নিশ্চিত করেছেন কোট সিএসআই শহিদুল ইসলাম।

মামলার তদন্ত কর্মকর্তা পীরগঞ্জ থানার এসআই সুদীপ্ত শাহীন জানান, রবিবার সন্ধ্যায় রংপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালত-২ এর বিচারক দেলওয়ার হোসেনের আদালতে সৈকত মন্ডল ও রবিউল ইসলামকে হাজির করা হয়। আদালতে তারা ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। সেখানে তারা ঘটনার বিশদ বর্ণনা দেন। জবানবন্দি শেষে দুজনকে বিচারক জেলহাজতে পাঠানোর আদেশ দেন।

এর আগে, ঢাকার টঙ্গী থেকে ছাত্রলীগের বহিষ্কৃত নেতা সৈকত মণ্ডল ও স্থানীয় মসজিদের ইমাম রবিউলকে গ্রেপ্তর করে র‍্যাব।

রবিবার সকালে র‍্যাব-১৩-এর ডিএডি আব্দুল আজিজ বাদী হয়ে পীরগঞ্জ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। ওই মামলায় সৈকত মণ্ডলকে গ্রেপ্তার দেখানো হয়। মামলার তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে পীরগঞ্জ থানার উপপরিদর্শক সুদীপ্ত শাহীনকে।

অগ্নিসংযোগ, ভাঙচুর ও লুটপাটের মামলায় মসজিদের ইমাম রবিউল ইসলামকে আসামি করা হয়। পরে পীরগঞ্জ থেকে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে তাদের আদালতে আনা হয়।

এ ছাড়া তিন দিনের রিমান্ড শেষে ৩৭ আসামিকে রবিবার দুপুর তিনটায় একই আদালতে আনা হয়। আসামিরা কেউ স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত না হওয়ায় বিচারক তাদেরকেও কারাগারে পাঠানোর আদেশ দেন।

এ ঘটনায় আরো ৪ আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ নিয়ে মোট গ্রেপ্তারের সংখ্যা দাঁড়ালো ৬৪ জনে।

পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরেস চন্দ্র জানান, সৈকত মণ্ডলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে আরো একটি মামলা দায়ের করা হয়েছে।

এদিকে, রবিবার বিকেলে রংপুর মহানগর ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, মেয়াদোত্তীর্ণ হওয়ায় কারমাইকেল কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App