×

খেলা

নিজের বলেই আকিলের অবিশ্বাস্য ক্যাচ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ অক্টোবর ২০২১, ১০:৪০ এএম

নিজের বলেই আকিলের অবিশ্বাস্য ক্যাচ

দুর্দান্ত ক্যাচ আকিলের। ছবি: টুইটার।

আধুনিক ক্রিকেটে ফিল্ডিংয়ের মান কতটা আকাশ ছুঁয়েছে, বিশ্বকাপের প্রতি ম্যাচেই তার প্রমাণ মিলছে। শনিবার অস্ট্রেলিয়া বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচে মার্করামকে স্টিভ স্মিথের দুর্দান্ত ক্যাচ ধরতে দেখা যায়। ঠিক তার পরের ম্যাচেই আকিল হোসেন নিজের বলে ধরেন অবিশ্বাস্য ক্যাচ।

ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়েস্ট ইন্ডিজ কার্যত আত্মসমর্পণ করে ম্যাচ হারে। তবে ম্যাচের সেরা মুহূর্ত নিঃসন্দেহে আকিল হোসেনের এই ক্যাচটাই।

ইনিংসের ৬.১ ওভারে আকিল হোসেনের বল ড্রাইভ করার চেষ্টায় হাওয়ায় ভাসিয়ে বসেন লিয়াম লিভিংস্টোন। নিজের বলেই বাঁ-দিকে শূন্যে উড়ে এক হাতে দুরন্ত ক্যাচ ধরেন আকিল। তৃতীয় অম্পায়ারকে বারবার টেলিভিশন রিপ্লে দেখতে হয় আকিলের হাত মাটি ছোঁয়ার সময় বল কোনোভাবে মাঠ ছোঁয় কিনা। তবে আকিল অত্যন্ত দক্ষতার সঙ্গে বল আগলে রাখায় লিভিংস্টোনকে সাজঘরে ফিরতে হয়।

নিজের বলে আকিল জনি বেয়ারস্টোরও ফিরতি ক্যাচ ধরেন। তিনি ৪ ওভারে ২৪ রানের বিনিময়ে ২টি উইকেট দখল করেন। ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৭০ বল বাকি থাকতে ৬ উইকেটে পরাজিত করে ইংল্যান্ড। প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ ১৪.২ ওভারে ৫৫ রানে অল-আউট হয়ে যায়। জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ৮.২ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ৫৬ রান তুলে নেয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App