×

খেলা

নাঈম-মুশফিকের ব্যাটে শ্রীলঙ্কাকে ১৭২ রানের চ্যালেঞ্জ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ অক্টোবর ২০২১, ০৫:৪৬ পিএম

নাঈম-মুশফিকের ব্যাটে শ্রীলঙ্কাকে ১৭২ রানের চ্যালেঞ্জ
নাঈম-মুশফিকের ব্যাটে শ্রীলঙ্কাকে ১৭২ রানের চ্যালেঞ্জ

মুশফিককে অভিনন্দন জানান নাঈম শেখ

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে নাঈম-মুশফিকের ব্যাটে রানের লড়াকু পুঁজি সংগ্রহ করেছে টাইগাররা। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে ৪ উইকেট হারিয়ে ১৭১ রান করেছে বাংলাদেশ। নাঈম ও মুশফিকের হাফসেঞ্চুরির সুবাদে লঙ্কানদের বিপক্ষে লড়াকু পুঁজি পেয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা। এ ম্যাচে জিততে হলে শ্রীলঙ্কাকে করতে হবে ১৭২ রান।

এর আগে বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে একবার খেলেছিল টাইগাররা। সেটি ২০০৭ সালে। সেবার লঙ্কানদের দেয়া ১৪৮ রানের লক্ষে খেলতে নেমে বাংলাদেশ মাত্র ৮৩ রানে অলআউট হয়ে যায়। আজকের ম্যাচটিতে ১৭১ রান করে লঙ্কানদের বিপক্ষে বিশ্বকাপে সর্বোচ্চ রানেরর কীর্তি গড়েছে টাইগাররা। ফলে এখন এটি বিশ্বকাপে দুই দলের মধ্যে সর্বোচ্চ রানের দলীয় ইনিংস।

ম্যাচটিসে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠান শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা। বাংলাদেশের হয়ে হাফসেঞ্চুরি তুলে নেন নাঈম শেখ। তিনি ৫২ বল খেলে ৬২ রান করেন। এর আগে বাছাইপর্বে তিনি ওমানের বিপক্ষে তিনি ৫০ বল খেলে ৬৪ রান করেন। বিশ্বকাপে এটি তার দ্বিতীয় হাফসেঞ্চুরির মার। বাংলাদেশের হয়ে বিশ্বকাপে সর্বোচ্চ তিনটি হাফসেঞ্চুরি আছে সাকিব আল হাসানের। আর দুটি ছিল মোহাম্মদ আশরাফুলের। এখন আশরাফুলের পাশে বসলেন নাঈম শেখ।

[caption id="attachment_314675" align="alignnone" width="1200"] মুশফিককে অভিনন্দন জানান নাঈম শেখ[/caption]

দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৫৭ রান আসে মুশফিকের ব্যাট থেকে। বাছাইপর্বের ম্যাচগুলোতে ভালো করতে না পারলেও এদিন লঙ্কানদের বিপক্ষে জ্বলে উঠেন তিনি। বিশ্বকাপে এটি মুশফিকের প্রথম হাফসেঞ্চুরি। এর আগে ২০১৪ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে মিরপুরে ৪৭ রান করেছিলেন তিনি। এতদিন বিশ্বকাপে এটিই ছিল তার সর্বোচ্চ রান।

ম্যাচটিতে বাংলাদেশের প্রথম উইকেটের পতন ঘটে দলীয় ৪০ রানের সময়। এ সময় ১৬ বল খেলে ১৬ রান করে আউট হন। এরপর ক্রিজে আসেন সাকিব আল হাসান। বাছাইয়ে ব্যাটিংয়ে অসাধারণ পারফরমেন্স করলেও লঙ্কানদের বিপক্ষে ১০ বল খেলে ৭ রান করে তিনি চামিকা করুণারত্নের বলে বোল্ড আউট হয়ে যান। এরপরই আসেন মুশফিক। তিনি এসেই ঝড়ো ইনিংস খেলা শুরু করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App