×

আন্তর্জাতিক

একই সময়ে করোনা ও ইনফ্লুয়েঞ্জা টিকার অনুমতি দিল রাশিয়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ অক্টোবর ২০২১, ০৮:৩৬ এএম

একই সময়ে করোনা ও ইনফ্লুয়েঞ্জা টিকার অনুমতি দিল রাশিয়া

প্রতীকি ছবি

একই সময়ে করোনা ও ইনফ্লুয়েঞ্জার টিকা দেওয়ার অনুমতি দিয়েছে রাশিয়া। শুক্রবার (২২ অক্টোবর) এক বিবৃতিতে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ কথা জানিয়েছে। খবর হিন্দুস্তান টাইমস, ইয়ন নিউজ ও টাইমস অব ইন্ডিয়ার

রাশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, করোনা টিকা স্পুিনক ভি ব্যবহারের নির্দেশনাবলী পরিবর্তন করা হয়েছে। এর পরিপ্রেক্ষিতে রাশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় করোনা ও ইনফ্লুয়েঞ্জার টিকা একই সময়ে দেওয়ার অনুমতি দিয়েছে। গবেষণায় প্রমাণ হয়েছে, করোনাভাইরাস ও ইনফ্লুয়েঞ্জার টিকা একই সময়ে দিলেও এর কার্যকারিতা হ্রাস পায় না।

শনিবার (২৩ অক্টোবর) রাশিয়ার ফেডারেল রেসপন্স সেন্টার জানায়, শুক্রবার রাশিয়ায় দিনে সর্বোচ্চ ৩৭ হাজার ১৪১ জন করোনা রোগী শনাক্ত হয়। এ নিয়ে দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৮১ লাখ ৬৮ হাজার ৩০৫। এক দিনে শনাক্তের আগের রেকর্ড ছিল ৩৬ হাজার ৩৩৯ জন। শুক্রবার শনাক্ত হওয়া ৩৭ হাজার ১৪১ জনের মধ্যে তিন ৩৯৭ জনের কোনো উপসর্গ নেই। অর্থাৎ উপসর্গহীন রোগীর হার ৯.১ শতাংশ। সবচেয়ে বেশি শনাক্ত হয় মস্কোতে। এই সংখ্যা ৮ হাজার ১৬৬। আগের দিন বৃহস্পতিবার মস্কোতে শনাক্তের সংখ্যা ছিল সাত হাজার ৮৯৭।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App