সিরাজুল ইসলাম চৌধুরীর বিরুদ্ধে মামলা চালাবেন না সেই যুবলীগ নেতা

আগের সংবাদ

ইউএনওর কাছে দুর্যোগকালীন অর্থ বরাদ্দ রাখার সুপারিশ

পরের সংবাদ

ফেসবুকে গুজব ছড়ানো বদরুন্নেসার শিক্ষিকা কারাগারে

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২১ , ৬:২৩ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২৪, ২০২১ , ৬:২৩ অপরাহ্ণ

ফেসবুকে একজনের হত্যাকাণ্ডের ভিডিও আরেকজনের নামে উল্লেখ করে গুজব ছড়ানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় রাজধানীর বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক রুমা সরকারকে দুইদিনের রিমান্ড শেষ কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। রবিবার (২৪ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াসির আহসান চৌধুরী এ আদেশ দেন।

এরআগে এদিন রিমান্ড শেষে আসামিকে আদালতে হাজির করে পুলিশ। এরপর তার বিরুদ্ধে মামলার সুষ্ঠু তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। এর বিরোধিতা করে জামিন চান আসামির আইনজীবী। শুনানি শেষে বিচারক জামিন আবেদন নামঞ্জুর করে আসামিকে কারাগারে পাঠাতে নির্দেশ দেন।

গত ২১ অক্টোবর আসামিকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড চাইলে আদালত দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, রাজধানীর পল্লবীতে শাহীন উদ্দিন হত্যাকাণ্ডের নৃশংস ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে নোয়াখালীর যতন সাহা হত্যাকাণ্ড বলে অপপ্রচারের অভিযোগে রুমা সরকারকে জিজ্ঞাসাবাদের জন্য গত বুধবার র‌্যাব সদরদপ্তরে নিয়ে আসা হয়। ফেসবুক লাইভে এসে উস্কানিমূলক তথ্য ছড়িয়ে তিনি সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার চেষ্টা করছিলেন বলে অভিযোগের সত্যতা মেলে। তাই জিজ্ঞাসাবাদ শেষে গতকাল রমনা থানায় র‌্যাব বাদী হয়ে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করে। এরপর তাকে রমনা থানায় হস্তান্তর করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়