বিউটি সার্ভিসে কোর্স খোলার চিন্তা আছে : শিল্পমন্ত্রী

আগের সংবাদ

দীর্ঘ ৫০ বছর পর কাপ্তাইয়ের নোয়াপাড়াবাসী পেলো বিশুদ্ধ পানি

পরের সংবাদ

প্লট জালিয়াতি: বিএনএস গ্রুপের চেয়ারম্যানকে দুদকে জিজ্ঞাসাবাদ

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২১ , ৮:৪৫ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২৪, ২০২১ , ৮:৪৫ অপরাহ্ণ

অবৈধ প্রক্রিয়ায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) থেকে প্লট নেয়ার অভিযোগে বিএনএস গ্রুপের চেয়ারম্যান এমএনএইচ বুলুসহ দুজনকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রবিবার (২৪ অক্টোবর) দুদকের প্রধান কার্যালয়ে সংস্থাটি পরিচালক শেখ মো. ফানাফিল্লার নেতৃত্বে একটি টিম তাদের জিজ্ঞাসাবাদ করেন। অপর ব্যক্তি হলেন, মিরপুরের বাসিন্দা আনোয়ার আলম।

বিষয়টি নিশ্চিত করে দুদক উপ-পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক বলেন, মিরপুরের বাসিন্দা আনোয়ার আলম রাজউক এবং গৃহায়ণ ও গণপূর্ত অধিদপ্তরের সংশ্লিষ্টদের যোগসাজশে প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে ঢাকার গুলশান, ধানমন্ডিসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানের বেশ কয়েকটি সরকারি প্লট আত্মসাৎ করেন। এরই মধ্যে রাজউক এবং গৃহায়ণ ও গণপূর্ত অধিদপ্তর থেকে অভিযোগ সংশ্লিষ্ট রেকর্ডপত্রের কপি সংগ্রহ করা হয়েছে।

জানা যায়, বিএনএস গ্রুপ অব কোম্পানিজের চেয়ারম্যান এম এন এইচ বুলু আনোয়ার আলমের কাছ থেকে গুলশান-২ এর বাণিজ্যিক এলাকায় (হোল্ডিং নং- ২০ ও ২০) ১ বিঘা ৩ কাঠা সাড়ে ৮ শতাংশ জমি ক্রয় করেন। যেখানে জাল জালিয়াতির অভিযোগ রয়েছে। এসব বিষয়ে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়।

এর আগে ২০১৮ সালের ৭ অক্টোবর প্রায় ১৩৪ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে বিএনএস গ্রুপের চেয়ারম্যান ও বিএনএস সেন্টারের মালিক এম এন এইচ বুলুর বিরুদ্ধে মামলা করে দুদক। মামলায় তার বিরুদ্ধে ১০৯ কোটি ১৭ লাখ ৫৬ হাজার ৯৮১ টাকা মূল্যমানের সম্পদের তথ্য গোপন এবং ২৪ কোটি ৭৮ লাখ ৬৬ হাজার ৬২২ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। রাজধানীর রমনা থানায় দুদকের তৎকালীন উপ-পরিচালক ওয়াকিল আহমেদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন। গুলশানের বহুতল ভবন বুলু ওশান টাওয়ার ও বুলু এস টাওয়ারের মালিক এম এন এইচ বুলু ২০০৮ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত ঢাকা ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়