কাশ্মিরে প্রচণ্ড গোলাগুলি, ভারতীয় সেনাসহ আহত চার

আগের সংবাদ

তিন বছরের শিশু উদ্ধারসহ অপহরণকারী গ্রেপ্তার

পরের সংবাদ

জম্মু-কাশ্মির আবার পূর্ণ রাজ্যের মর্যাদা পাবে

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২১ , ১:৫৪ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২৪, ২০২১ , ১:৫৪ অপরাহ্ণ

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছেন, ডিলিমিটেশন (আসন পুনর্বিন্যাস) আমরা থামাবো কেন? ডিলিমিটেশন হবে, তারপর নির্বাচন শেষে জম্মু-কাশ্মির পূর্ণ রাজ্যের মর্যাদা পাবে। শনিবার (২৩ অক্টোবর) ভারতীয় সংবিধান থেকে ৩৭০ ধারা রদ হওয়ার পর প্রথমবার কাশ্মিরের শ্রীনগরে তিনি এ কথা বলেন। খবর এনডিটিভি ও আনন্দবাজার পত্রিকার

ভারতের সরকারি কর্মকর্তারা জানান, রবিবার (২৪ অক্টোবর) কাশ্মিরে নিরাপত্তা বিষয়ক উচ্চ পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হবে। সেই বৈঠকে যোগ দেওয়ার উদ্দেশ্যে সেখানে গেলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। একই সঙ্গে জম্মু-কাশ্মিরকে কেন্দ্র করে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উন্নয়ন পর্যবেক্ষণও করতে চান তিনি।

অমিত শাহ এমন সময় জম্মু-কাশ্মীর সফরে গেলেন যখন সেখানে চরম উত্তেজনা বিরাজ করছে। সম্প্রতি রাজ্যটিতে কাশ্মিরিদের সঙ্গে সংঘর্ষে ভারতীয় সেনাবাহিনীর ৯ সদস্য প্রাণ হারান।

এদিকে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সফরকে কেন্দ্র করে জম্মু-কাশ্মিরে নেওয়া হয়েছে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা।

ভারতে বিজেপি দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর ২০১৯ সালের ৫ আগস্ট জম্মু-কাশ্মিরের বিশেষ মর্যাদা প্রত্যাহার করে নেয়। এ ঘটনার দুই বছর পর রাজ্যটিতে তিন দিনের সফরে রয়েছেন অমিত শাহ।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়