দীর্ঘ ৫০ বছর পর কাপ্তাইয়ের নোয়াপাড়াবাসী পেলো বিশুদ্ধ পানি

আগের সংবাদ

ঋণের টাকা শোধ করতে শিশু আফিয়াকে অপহরণ করে রানা

পরের সংবাদ

গুজবের সেই ভিডিও ‘প্রথমে ফেসবুকে দেওয়া’ ব্যক্তি গ্রেপ্তার

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২১ , ৯:১২ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২৪, ২০২১ , ৯:১২ অপরাহ্ণ

রাজধানীর পল্লবীর ‘সাহিনুদ্দীন’ হত্যাকাণ্ডের নৃশংস ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নোয়াখালীর ‘যতন সাহা’ হত্যাকাণ্ড বলে প্রচার করে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অভিযোগে চট্টগ্রামে এক তরুণকে গ্রেপ্তার করা হয়েছে। রবিবার (২৪ অক্টোবর) নগরের কোতোয়ালি মোড় থেকে তাঁকে গ্রেপ্তার করে র‍্যাব। র‍্যাবের দাবি, রিমন শীলই প্রথম ফেসবুকে এই ভিডিও আপলোড করেন।

গ্রেপ্তার রিমন শীল (২০) চট্টগ্রাম নগরের ফিরিঙ্গি বাজার এলাকার ইয়াকুব নগরের বিজয় শীলের ছেলে।

র‍্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক (গণমাধ্যম) নুরুল আবছার বলেন, গত ১৬ মে বিকেলে পল্লবীর সিরামিকস ফটকের কাছে দুর্বৃত্তরা শিশুপুত্রের সামনে বাবা সাহিনুদ্দিনকে কুপিয়ে হত্যা করে। সম্প্রতি সেই ভিডিও ক্লিপ নোয়াখালীর যতন সাহার বলে ফেসবুকে আপলোড করে গুজব ছড়ানো হয়।

র‍্যাব বলছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাহিনুদ্দীন হত্যাকাণ্ডের ভিডিও নোয়াখালীর যতন সাহা হত্যাকাণ্ড বলে অপপ্রচারে জড়িত থাকার কথা স্বীকার করেছেন রিমন শীল। তিনিই সর্বপ্রথম এই ভিডিও ফেসবুকে আপলোড করার কথা স্বীকার করেন।

এর আগে র‍্যাবের পক্ষ থেকে বলা হয়েছিল, ভারতের দুটি আইডি থেকে সাহিনুদ্দিন হত্যার ভিডিও ক্লিপটি নোয়াখালীর যতন সাহার বলে ফেসবুকে ছড়িয়ে দেওয়া হয়। পরে এ ঘটনায় রাজধানীর বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক রুমা সরকারকে গ্রেপ্তার করে র‍্যাব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়