×

সারাদেশ

সাম্প্রদায়িক সহিংসতা প্রতিরোধে চট্টগ্রামে গণঅনশন ও বিক্ষোভ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ অক্টোবর ২০২১, ১২:২৯ পিএম

সাম্প্রদায়িক সহিংসতা প্রতিরোধে চট্টগ্রামে গণঅনশন ও বিক্ষোভ

পূজামণ্ডপে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে শনিবার চট্টগ্রাম নগরীর আন্দরকিল্লা মোড়ে গণঅনশন-গণঅবস্থান ও বিক্ষোভ মিছিল শুরু করেছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্যপরিষদ।

সাম্প্রদায়িক সহিংসতা প্রতিরোধে চট্টগ্রামে গণঅনশন ও বিক্ষোভ

পূজামণ্ডপে সাম্প্রদায়িক হামলা, অগ্নিসংযোগ ও লুটপাটের প্রতিবাদে শনিবার (২৩ অক্টোবর) সকাল ৬টা থেকে চট্টগ্রাম নগরীর আন্দরকিল্লা মোড়ে গণঅনশন-গণঅবস্থান ও বিক্ষোভ মিছিল শুরু করেছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্যপরিষদ।

গণঅবস্থান কর্মসূচিতে নেতারা সাম্প্রদায়িক সহিংসতাকারীদের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স ঘোষণার যথার্থ অর্থে দ্রুত বাস্তবায়ন ও সাম্প্রদায়িক মহলের চক্রান্ত প্রতিরোধে জনগণের ঐক্যবদ্ধ ভূমিকা পালনের আহ্বান জানিয়েছেন।

সকাল ৬টা থেকে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ সাধারণ সম্পাদক রানা দাশগুপ্তের নেতৃত্বে কয়েক শতাধিক নেতাকর্মী অবস্থান কর্মসূচি শুরু করেন।

সংগঠনের নেতারা হামলার পেছনে যারা জড়িত তাদের গ্রেপ্তার ও বিশেষ ট্রাইব্যুনালের মাধ্যমে বিচারের দাবি জানান। নেতারা সংখ্যালঘু সুরক্ষা আইন এবং সংখ্যালঘু সম্প্রদায়ের জন্য একটি মন্ত্রণালয়েরও দাবি করেছে।

কর্মসূচিতে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি পরিমল কান্তি চৌধুরী, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের চট্টগ্রাম জেলা সভাপতি শ্যামল কুমার পালিত, চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি আশীষ কুমার ভট্টাচার্য, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কাউন্সিলর জহর লাল হাজারী, পুলক খাস্তগীর ও নীলু নাগ প্রমুখ উপস্থিত ছিলেন।

অবস্থান কর্মসূচিতে চট্টগ্রাম নগরীর পাশাপাশি বিভিন্ন উপজেলা থেকে বিভিন্ন সংগঠন ব্যানার নিয়ে অংশ নেয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App